আর্কাইভ থেকে বাংলাদেশ

ভোটারদের হুমকি, রেলমন্ত্রীকে শোকজ

ভোট দিতে না গেলে, ভাতা ভোগীদের নাম তালিকা থেকে বাদ দেয়া হবে। এমন বক্তব্য দেয়ায় পঞ্চগড়-২ আসনের আওয়ামী লীগ মনোনীত  প্রার্থী ও রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজনকে শোকজ নোটিশ দেয়া হয়েছে। আগামীকাল (২৭ ডিসেম্বর) দুপুর ১২ টায় সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশনা দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড়-২ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং পঞ্চগড়ের সিনিয়র সহকারী জজ ইসমাইল হোসাইন এই আদেশ দেন।

নোটিশে বলা হয়, গেলো শনিবার  রাতে দেবীগঞ্জ উপজেলার পামুলী ইউনিয়নে ও সোমবার  বোদা উপজেলার চন্দনবাড়িতে নির্বাচনী সভায় বক্তব্য দেয়ার সময় ভোট দিতে না গেলে তাদের তালিকা করে নাম কর্তনের হুমকি দিয়ে রেলমন্ত্রী বলেন, একটি দল বের হয়েছে। তারা বলছে- ভোট দেবেন না। তাদের কথায় কেউ যদি ভোট দিতে কেন্দ্রে না যায় তাহলে ভোট দেয়া নিয়ে আমরা দুটি লিস্ট করছি। একটিতে কারা ভোট দিতে যাচ্ছে, আর একটিতে থাকবে কারা ভোট দিতে যাচ্ছে না। আপনি সরকারি সুযোগ-সুবিধা নিবেন আর নাগরিক অধিকার ভোট দিতে যাবেন না তা হবে না। যার ভিডিও বিভিন্ন লোকজন ধারণা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ও বেশ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে।

এতে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৬ (ক) ও ১১(ক) ধারার বিধান লঙ্ঘন করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

উল্লেখ্য, আচরণবিধি ভঙ্গের অভিযোগে এখন পর্যন্ত ২৫০টি শোকজ করেছে ইসি।

এ সম্পর্কিত আরও পড়ুন