আর্কাইভ থেকে জনদুর্ভোগ

কমলাপুরে শেষ দিনেও ভিড়

পবিত্র ঈদুল ফিতর সামনে রেখে আজও ঢাকা ছাড়ছেন অনেকে। শেষ মুহূর্তে নাড়ির টানে বাড়ির পথে ছুটছেন অনেক ব্যবসায়ীরা। লাইনে দাঁড়িয়ে বিভিন্ন ট্রেনের টিকিট সংগ্রহ করছেন যাত্রীরা। অনেকে নির্দিষ্ট টিকিট না পেয়ে খালি হাতেই ফেরত যাচ্ছেন। অনেকে যাচ্ছেন পিকআপ ভ্যান বা ট্রাকে করে নিদিষ্ট গন্তব্য স্থলে।

আজ সোমবার (২ মে) সকাল থেকে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ঈদযাত্রীদের ভিড় লক্ষ্য করা যায়।

কমলাপুর স্টেশন থেকে দুপুর ১২টা পর্যন্ত একে একে ২০টি ট্রেন যাত্রী নিয়ে ছেড়ে গেছে। রাত পর্যন্ত আরও ৩২টি ট্রেন স্টেশন ছাড়ার প্রস্তুতি নিচ্ছে বলে রেলওয়ে কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

আগামীকাল মঙ্গলবার (৩ মে) সারাদেশে পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। তবে ২ মে ঈদ ধরে গেলো ২৭ এপ্রিল থেকে ট্রেনে ঈদযাত্রা শুরু হয়েছে। এর আগে গত ২৩ থেকে ২৭ এপ্রিল ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়।

কমলাপুর রেলওয়ে স্টেশন সূত্র জানায়, গেলো রোববার সকাল থেকে ঈদুল ফিতরের আগাম ফিরতি টিকিট (৪ ও ৬ মে) বিক্রি শুরু হয়েছে। সোমবার ৫ মে’ টিকিট বিক্রি হচ্ছে। এর মধ্যে ৫০ শতাংশ টিকিট অনলাইনে এবং বাকি ৫০ শতাংশ অন্যান্য রেল স্টেশনের কাউন্টারে বিক্রি হচ্ছে। ফিরতি টিকিট সংগ্রহ করতেও যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কমলাপুরের স্টেশন মাস্টার আফছার উদ্দিন বলেন, রোববার সন্ধ্যায় ঈদের চাঁদ দেখা না যাওয়ায় রাত আটটা থেকে সোমবারের টিকিট বিক্রি শুরু হয়। যারা আগে বাড়ি যেতে পারেননি আজ তারা গ্রামে ফিরছেন। তবে অন্য যে কোনো দিনের তুলনায় আজ প্ল্যাটফর্মে যাত্রী চাপ কম।

মেঘ হাসান

এ সম্পর্কিত আরও পড়ুন