আর্কাইভ থেকে দেশজুড়ে

নৌকার প্রার্থীর সঙ্গে বৈঠক, শিক্ষকদের অব্যহতি

মাদারীপুর-২ আসনে নৌকার প্রার্থী শাজাহান খানের উপস্থিতিতে, মাদারীপুর-৩ আসনে ভোটকেন্দ্রের দায়িত্ব পাওয়া ৩৭ জন শিক্ষককে নিয়ে বৈঠক করে নৌকার পক্ষে কাজ করার নির্দেশনা দিয়েছেন শাহজাহান খানের ভাই এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান খান। এ সংক্রান্ত  ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে সেই শিক্ষকদের নির্বাচনের সব ধরনের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

গেলো ২৬ ডিসেম্বর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ভিডিওটি প্রশাসনের নজরে আসার পর তা তদন্ত করে দেখার জন্য জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশনা দেয়া হয়। তদন্ত প্রতিবেদন আসার আগে ওই ৩৭ শিক্ষককে নির্বাচনি সব কর্মকাণ্ড থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

ফেসবুকে ছড়িয়ে পড়া ৩ মিনিটের সেই ভিডিওতে দেখা গেছে, শাজাহান খানের ছোট ভাই ওবায়দুর রহমান খান ৩৭ শিক্ষকের উদ্দেশ্যে মাদারীপুর ৩ আসনকে গুরুত্ব দিতে বলেন। তাদের নিকটাত্মীয়দের নৌকার পক্ষে কাজ করার আহ্বানও জানান তিনি।

তিনি আরও বলেন, এমনভাবে কাজ করতে হবে যাতে যাতে তারা মাদারিপুর ৩ আসনে আব্দুস সোবাহান  গোলাপ ভাইকে নির্বাচিত করতে পারেন। তাহলে দাদা ( শাজাহান খান) ও গোলাপ ভাই মিলে দীর্ঘদিনের জন্য মাদারীপুরকে স্থিতিশীলতায় নিয়ে আসতে পারবেন।

বৈঠকে উপস্থিত শিক্ষকদের কয়েকজন বলেন, নির্বাচনের বিষয়ে সভার কথা বলে ওবায়দুর রহমান খান হঠাৎ বাসায় ডাকেন। তিনি মাদারীপুর সদর উপজেলা শিক্ষক সমাজের সভাপতি হওয়ায় শিক্ষকরা এই বৈঠকে যেতে বাধ্য হয়েছেন।

ওবায়দুর রহমান খান বলেন, শিক্ষকদের তিনটি গ্রুপ। তারা অনেক দিন ধরেই ওবায়দুরকে বলছিলেন তিন গ্রুপকে এক করে দেয়ার জন্য। তিনি নির্বাচনের পরে সমাধান দেয়ার কথা বললেও। শিক্ষকরা ঘটনার দিন তার বাসায় আসেন। সেখানে প্রসঙ্গক্রমে নির্বাচনের কথা উঠছে,এটি কোনো নির্বাচনী প্রচারণা নয়।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন