আর্কাইভ থেকে জাতীয়

‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে বদ্ধপরিকর ইসি’

দ্বাদশ জাতীয় নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সরকার থেকে সহায়তা পেয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বলেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

শনিবার (৩০ ডিসেম্বর) সিলেট সার্কিট হাউজে জেলার ছয় আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, আমরা সরকার থেকে জনবলের যে সহায়তা পেয়েছি, সেটা দিয়ে নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা সম্ভব।

তিনি আরও বলেন, নির্বাচনী মাঠে সব প্রার্থীরা যাতে সমান সুযোগ পান, সেজন্য কমিশন আন্তরিকভাবে কাজ করছে। সরকারের সহযোগিতা আর মাঠ প্রশাসনের কর্মকর্তাদের আন্তরিকতায় নির্বাচনী কার্যক্রম নিরবিচ্ছিন্নভাবে এগিয়ে যাচ্ছে।

সিইসি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবশ্যই অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

সকাল ১০টা থেকে প্রায় আড়াই ঘণ্টা ধরে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা চলে। এসময় স্বতন্ত্র প্রার্থীরা সিইসির সামনে নানা অভিযোগ তুলে ধরেন। প্রার্থীদের সঙ্গে মতবিনিময় ছাড়াও দুপুর সাড়ে ১২টা থেকে আইনশৃঙ্খলা বাহিনী ও মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন প্রধান নির্বাচন কমিশনার।

সিলেট বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ইসি সচিব মো. জাহাংগীর আলম। এছাড়াও উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল আহমেদ।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন