আর্কাইভ থেকে জাতীয়

বিএনপি-জামায়াত সন্ত্রাসী রাজনৈতিক দল : শেখ হাসিনা

বিএনপি-জামায়াত সন্ত্রাসী রাজনৈতিক দল। তাদের রাজনীতি করার অধিকার নেই। বললেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুরে মাদারীপুরের কালকিনির জনসভায় এ সব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, জিয়া-এরশাদ রাষ্ট্রীয় সমস্ত অর্থ-সম্পদ দিয়ে কিছু লোককে ধনী বানিয়ে তাদের মাধ্যমে জনগণের ভোট চুরি করে। সংবিধান লঙ্ঘন করে সেনাপ্রধান ও রাষ্ট্রপতির মতো দুটি গুরুত্বপূর্ণ পদ বেআইনিভাবে দখল করে প্রহসনের নির্বাচনের মাধ্যমে মানুষের ভোটাধিকার কেড়ে নেয়। পরে রাজনৈতিক উচ্ছিষ্ট থেকে তৈরি হয় বিএনপি নামের সংগঠন। আর যারা যুদ্ধাপরাধী তাদের জিয়াউর রহমান ফিরিয়ে আনে। তাদের নিয়েই রাজনীতি করে।

শেখ হাসিনা বলেন, মাটি উর্বরতার কারণে আমরা নিজেদেরটা নিজেরা উৎপাদন করতে পারি। আমাদের মানুষ আছে, তাই কারও কাছে হাত পাততে হয় না। আর যেসব জিনিস আমাদের নেই তা আনতেই হবে। অন্য যা যা প্রয়োজন আমরা নিজেরাই করতে পারি। এরফলে কোনো জমি অনাবাদি থাকবে না। যার যতটুকু জমি আছে, আপনাকে উৎপাদন করতেই হবে। আমি নিজে যে বলছি তা নয়, আমি নিজে করে বলছি।

শেখ হাসিনা আরও বলেন, গণভবন এখন আর শুধু প্রধানমন্ত্রীর বাসভবন নয়, এটি এখন একটা ফার্ম হাউজ হয়ে গেছে। সেখানে আমরা সবই উৎপাদন করি। শুধু তাই নয়, আমার দাদার জমি যা আমরা উত্তরাধিকার সূত্রে পেয়েছি; সেখানে অনেক জমি পতিত ছিল, সব জায়গা চাষের আওতায় নিয়ে এসেছি। পাশাপাশি এলাকার মানুষের সমস্ত জমি যেহেতু চাষবাস হয় আমরা সেই ব্যবস্থা করেছি। কৃষিকে যান্ত্রিকীকরণ করে উৎপাদন বাড়ানোর উদ্যোগ নিয়েছি।

এর আগে বেলা সোয়া ১১টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ মাঠে নির্বাচনী জনসভায় যোগ দেন সরকারপ্রধান।

এ সম্পর্কিত আরও পড়ুন