আর্কাইভ থেকে ফুটবল

২৩ সালের মতো ২৪ সালও চান রোনালদো

২০২২ বিশ্বকাপে ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্যারিয়ার শেষ দেখেছিলেন অনেকেই। বিশ্বকাপ শেষে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে পর্তুগিজ তারকা নাম লেখান সৌদি আরবের ফুটবলে। তখনও হয়তো কেউ ভাবেনি এমন একটি লিগে গিয়েও রোনালদো প্রতিদিন থাকবেন খবরের শিরোনামে।

প্রথম মৌসুমে আর ক্লাব আল নাসরের হয়ে তার রূপ দেখাতে পারেননি রোনালদো। কিন্তু সৌদি আরবের ফুটবলের নতুন মৌসুমে ৩৮ বছর বয়সী রোনালদো যেন ফের ফিরে পেলেন যৌবন।

গতকাল শনিবার আল তাউনের বিপক্ষে বছরের শেষ ম্যাচ খেলতে নেমেছিল আল নাসর। ৪-১ ব্যবধানের জয়ের সেই ম্যাচেও গোল করেছেন রোনালদো। এই গোলের পর এ বছর রোনালদোর মোট গোল হয়েছে ৫৪টি। এ বছর এত গোল করতে পারেননি আর কেউ। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ গোল করেছেন বায়ার্ন মিউনিখের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন ও পিএসজির ফরাসি তারকা এমবাপ্পে।

গতকাল ম্যাচ শেষে রোনালদো জানালেন আগামী বছরও একই রকম কিছু করতে চান। আল নাসরের জয়ের পর সিআরসেভেন বলেন, ‘আমি খুব আনন্দিত। ব্যক্তিগত আর দলীয়ভাবে আমার জন্য ভালো একটি বছর ছিল এটা। আমি অনেক গোল করেছি। আল নাসর ও জাতীয় দলের জন্য অনেক অবদান রেখেছি। আমার কাছে ভালো লাগছে এবং আগামী বছরও এটা করতে চাইব আমি।’

এ সম্পর্কিত আরও পড়ুন