দেশজুড়ে

বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে চলছে প্রার্থীদের নির্বাচনী প্রচার-প্রচারণা

আসন্ন ৭ জানুয়ারী  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭১ পাবনা-৪ ( আটঘরিয়া - ঈশ্বরদী ) আসনে শেষ মুহূর্তে জমে উঠেছে  নির্বাচনী প্রচার প্রচারণা। প্রতিক বরাদ্দের পর থেকেই কর্মসংস্থান সৃষ্টি সহ বিভিন্ন  প্রতিশ্রুতি দিয়ে দিন-রাত ভোটারদের সঙ্গে সভা-সমাবেশ ও গণসংযোগ করে ব্যাস্ত সময় পার করছেন প্রার্থীরা।

এদিকে নির্বাচনী উত্তাপে আসনটির গ্রাম-শহরে বইতে শুরু করেছে নির্বাচনী আমেজ। শীতকে উপেক্ষা করে ভোর হতেই নির্বাচনী পোষ্টার হাতে নিয়ে ভোটারদের বাড়ি বাড়ি ভোট চাইতে ছুটে চলেছেন প্রার্থী-সমর্থকরা। তারা বলছেন আগামী ৭ তারিখের নির্বাচনে নৌকার জয় নিশ্চিত করতে ভোটারদের দ্বারে দ্বারে ভোট চাইছি আমরা। শতভাগ ভোটার উপস্থিতির মাধ্যমে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে এবং নৌকার প্রার্থী গালিবুর রহমান শরীফ বিপুল ভোটে জয়লাভ করবে।

এদিকে পৌর শহরের অলিগলি সহ পুরো আসন ছেয়ে গেছে নৌকার সাদাকালো পোস্টারে। তবে বেশিরভাগ পোস্টারই আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফের । এবারের নির্বাচনে বিএনপিসহ বেশ কয়েকটি দল না থাকায় আসনটিতে প্রতিদন্দ্বী ছয়টি দল নির্বাচনে অংশ  নিয়েছে। কিন্তু এদের মধ্যে প্রচারণার মাঠে আওয়ামীলীগের নৌকার প্রার্থীর পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের পাঞ্জাব আলী বিশ্বাস কে দেখা গেলেও অন্য দলের প্রার্থীদের কোন কার্যক্রম চোখে পড়েনি।

৭ জানুয়ারীর নির্বাচনকে কেন্দ্র করে সাধারণ মানুষের প্রত্যাশার শেষ নেই। তারা বলছেন একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে এবং যিনি নির্বাচিত হবেন তিনি যেন এ আসনের শিক্ষা, অবোকাঠামোগত উন্নয়ন, দ্রব্যমুল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণ ও নতুন কর্মসংস্থান সৃষ্টিতে ভুমিকা রাখেন। আসনটিতে মোট ভোটার রয়েছে ৪ লাখ ২৯ হাজার ৪৯৬। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১৮ হাজার ৩৩৪ জন ও নারী ভোটার ২ লাখ ১১ হাজার ১৬২ জন এবং হিজরা রয়েছে  ৪ জন । পাবনা ৪ আসনে মোট ভোটার রয়েছে ৪২৯৫০০ জন।

এ সম্পর্কিত আরও পড়ুন