অপরাধ

বোমা প্রস্তুতকালীন সময়ে গ্রেপ্তার ৩

রাজধানীর জুরাইন রেলগেট সংলগ্ন রেললাইনের পাশের একটি বাড়িতে অভিযান চালিয়ে বিপুল ককটেল এবং পেট্রোল বোমা প্রস্তুতকালীন সময়ে হাতে নাতে ৩ জন নাশকতাকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (৬ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সিনিয়র সহকারী পরিচালক মো. আরিফুর।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত রাতে রাজধানীর জুরাইন রেলগেইট সংলগ্ন রেললাইনের পাশে একটি বাড়িতে অভিযান পরিচালনা করে র‌্যাব-৩। এ সময় ককটেল এবং পেট্রোল বোমা প্রস্তুত করা অবস্থায়  ৩০টি ককটেল, ২৮টি পেট্রোল বোমা এবং ৬ টি টেপসহ  ৩ জনকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। তিন নাশকতাকারী হলো মো.আবুল কাশেম, মো. ফজলে রাব্বী (২৭) ও মো. আলমগীর হোসেনকে (৩০)।

গ্রেপ্তাররা জিজ্ঞাসাবাদে জানায়, নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন আলীগঞ্জ এলাকার আয়নাল নামের এক ব্যক্তি তাদের এ ককটেল এবং পেট্রোল বোমা প্রস্তুত করার নির্দেশ দেয়। এ  ককটেল এবং পেট্রোল বোমা দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজধানীতে বড় ধরনের নাশকতা করার পরিকল্পনা ছিল।

তাদের পরিকল্পনা সফল করার জন্য আয়নালের নির্দেশ অনুযায়ী তারা রাজধানীর জুরাইন রেলগেটের পাশে একটি বাড়ি ভাড়া করে। ওই বাসায় নাশকতাকারীরা ককটেল এবং পেট্রোল বোমা প্রস্তুত করে।

গ্রেপ্তাররা জিজ্ঞাসাবাদে আরও জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রাজধানীর বিভিন্ন এলাকায় নাশকতা করার জন্য এ ককটেল এবং পেট্রোলবোমা সরবরাহ করবে। নির্বাচনের পূর্বে ককটেল ও পেট্রোল বোমা রাজধানীর বিভিন্ন স্থানে বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক, জানমালের ক্ষতি ও নির্বাচনকে বানচাল করার চেষ্টা চালাবে।

এ সম্পর্কিত আরও পড়ুন