জাতীয়

‘তারেক রহমানের নির্দেশে আগুন সন্ত্রাস’

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় আগুন সন্ত্রাসের ঘটনাগুলো ঘটানো হচ্ছে। গোয়েন্দা সংস্থা বলছে, নাশকতা করার পর এগুলোর ছবি তোলা এবং ভিডিও করা হয় এবং সেগুলো লন্ডনে পাঠানো হয়। সেগুলো পাঠালে নাশকতাকারীদের দলে পদোন্নতিসহ নানাভাবে পুরস্কৃত করা হয়। বললেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (৬ জানুয়ারি) দুপুরে চট্টগ্রামে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয়ে ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, অগ্নিসন্ত্রাস কোনো রাজনৈতিক দলের কাজ হতে পারে না। রাজনীতির নামে এত জঘন্য ও ঘৃণ্য নাশকতা এবং মানুষ পুড়িয়ে মারার মহোৎসব পৃথিবীর কোথাও গত কয়েক দশকে ঘটেনি, যেটি বাংলাদেশে বিএনপি-জামায়াত করে চলেছে। আগুন সন্ত্রাস করে ভোট উৎসব ম্লান করা যাবে না

তিনি আরও বলেন,  সব ঘটনা ঘটিয়ে অস্বীকার করা বিএনপির অভ্যাস। এর আগেও একই এলাকায় ট্রেনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। মা ও শিশুসহ চারজন এক সঙ্গে মৃত্যুবরণ করেছে। ওই এলাকায় বিএনপি নেতা মির্জা আব্বাসের বাড়ি। এর আগের ঘটনা কার নির্দেশে, কারা করেছে, সবাই গ্রেপ্তার হয়েছে, তারা স্বীকারোক্তি দিয়েছে।

হাছান মাহমুদ বলেন, যারা এই নির্বাচনকে ভন্ডুল করার লক্ষ্যে অগ্নিসন্ত্রাস করছেন তাদের ব্যাপারে আশা করি আন্তর্জাতিক মহল মুখ খুলবে এবং এই দুষ্কৃতিকারীদের নিবৃত্ত ও নির্মূল করার ক্ষেত্রে তারাও সহযোগিতা করবে।

সাংবাদিকদের আগুন সন্ত্রাসের বিরুদ্ধে কলম ধরার অনুরোধ জানিয়ে তিনি বলেন, সাংবাদিকরা মানুষকে পথ দেখায়, সমাজের তৃতীয় নয়ন খুলে দেয়, জনমত গঠনে ভূমিকা রাখে, এই ঘৃণ্য ও নৃশংস কাজগুলো যারা করছে তাদের বিরুদ্ধে কলম ধরতে হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন