আওয়ামী লীগ

ব্যালটের মাধ্যমে জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে : কাদের

গণতান্ত্রিক অগ্রযাত্রাকে শক্তিশালী করবে এই নির্বাচন। জনগণ তাদের পছন্দমতো প্রার্থীদের ভোট দিয়েছে। ভোট প্রদানে কোনো প্রকার ভয়-ভীতি, হস্তক্ষেপ হয়নি। ব্যালটের মাধ্যমে জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৭ জানুয়ারি) সন্ধ্যায় তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা সবচেয়ে বেশি যাদের কাছে কৃতজ্ঞ তারা হলো বাংলাদেশের জনগণ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হয়েছে। এই নির্বাচনের মাধ্যমে সারা বিশ্বের মানুষ, বাংলাদেশের মানুষ প্রত্যক্ষ করেছে জনগণের বিজয়। পৃথিবীর কোথাও পারফেক্ট ডেমোক্রেসি বাস্তবায়িত না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এই নির্বাচনের মাধ্যমে সারা বিশ্ব প্রত্যক্ষ করবে আমাদের জনগণের বিজয়। নির্বাচনে সব ভোটার, নতুন প্রজন্মের ভোটার, নাশকতা অগ্নিসংযোগ, ভয়ভীতি উপেক্ষা করে অংশগ্রহণ করায় তাদের ধন্যবাদ জানাচ্ছি।

সেতুমন্ত্রী বলেন, পৃথিবীর কোথাও পারফেক্ট গণতন্ত্র নেই। খোদ যুক্তরাষ্ট্রে কতটা মানবতা, গণতন্ত্র প্রতিপালিত হয় সেটা সবাই জানে।

তিনি বলেন, আমরা যে ভোট সুষ্ঠুভাবে করতে সক্ষম হয়েছি এজন্য জনগণের প্রতি কৃতজ্ঞতা জানাই। নির্বাচিনে ভোট দেয়ার পরিবেশ আমরা তৈরি করতে পেরেছি। আশা করি এই নির্বাচনে নৌকা মার্কা বিজয়ী হবে। শেখ হাসিনার দৃঢ়তা, প্রজ্ঞা, সাহসিকতায় নৌকার পক্ষে রায় আসবে বলে মনে করি।

সেতুমন্ত্রী আরও বলেন, বিএনপি-জামায়াত তাদের দোসররা নির্বাচনে অংশ নেয়নি, প্রতিহত করতে চেয়েছে। তারা অগ্নিসন্ত্রাস করেছে। ব্যালটের মাধ্যমে জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। বিএনপি এবং তাদের সম মনস্করা যে নির্বাচন বর্জন করেছে সেই নির্বাচনে ভোটাররাই বিএনপিকে বর্জন করেছে।

এ সম্পর্কিত আরও পড়ুন