দেশজুড়ে

প্রতিমন্ত্রীর আসনে ভোট কারচুপির অভিযোগ করলেন স্বতন্ত্র প্রার্থী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তবে এ আসনে ভোট কারচুপির অভিযোগ তুলে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রাহেনুল হক রায়হান।

বুধবার (১০ জানুয়ারি) দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়নে এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ তোলেন। রাহেনুল আসনটিতে স্বতন্ত্র প্রার্থী হয়ে পরাজিত হন। তিনি জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক সংসদ সদস্য।

সংবাদ সম্মেলনে রাহেনুল হক রায়হান বলেন, ভোটে ব্যাপক অনিয়ম হয়েছে। আমি সন্তুষ্ট নই। আমি মনে করি নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়েছে। নির্বাচনে নৌকার প্রার্থী কালো টাকা ব্যবহার করেছেন।

তিনি বলেন, নির্বাচনের পরেও আমাদের কর্মীদের একের পর এক মারধরসহ বাড়িঘর পুড়ানো হচ্ছে, আমার কর্মীরা অনেকে এখন মেডিকেলে ভর্তি আছেন।

অভিযোগ তুলে রায়হান বলেন, যারা ভোটের কাজে নিয়োজিত ছিলেন পোলিং অফিসার থেকে শুরু করে প্রিজাইডিং অফিসার সবার আচরণ পক্ষপাতিত্বমূলক ছিল। আমি যখন বিভিন্ন কেন্দ্রে যাই, তখন দেখেছি কক্ষ বন্ধ রেখে তারা কাজ করছিলেন। আমি তাদের প্রশ্ন করলে তারা কোনো সদুত্তর দিতে পারেননি।

উল্লেখ্য, রাহেনুল হক রায়হান আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে এ আসনে মনোনয়ন পান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। মনোনয়নবঞ্চিত হয়ে স্বতন্ত্র হিসেবে কাঁচি প্রতীক নিয়ে নির্বাচন করেন রায়হান। বেসরকারি ফলাফলে ১ লাখ ১ হাজার ৫৯৯ ভোটে জয়ী হয়েছেন শাহরিয়ার আলম। আর কাঁচি প্রতীকের রায়হান পান ৭৪ হাজার ২৭৮ ভোট।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন