আর্কাইভ থেকে বাংলাদেশ

ভারতে ‘আজীবন সম্মাননা’য় ভূষিত আলমগীর-রুনা

দেশের নন্দিত অভিনেতা আলমগীর ও উপমহাদেশের প্রখ্যাত গায়িকা রুনা লায়লা দম্পতি এবার ভারতের মঞ্চে একসঙ্গে ভূষিত হলেন ‘আজীবন সম্মাননায়’।

গেলো শনিবার (১৪ মে) সন্ধ্যায় ভারতের কলকাতার নজরুল মঞ্চে ‘টেলিসিনে অ্যাওয়ার্ড’র ১৯তম আসরে আলমগীর-রুনা লায়লা’র হাতে তুলে দেয়া হয় এ ‘আজীবন সম্মাননা’ ।

দেশের বাইরে এমন প্রাপ্তি নিয়ে কলকাতা থেকে আলমগীর গণমাধ্যমকে বলেন,‘ এর আগেও আমি কলকাতা থেকে উত্তম কুমার’ অ্যাওয়ার্ড’সহ আরও বেশকিছু সম্মাননায় ভূষিত হয়েছি। তবে এবারের বিষয়টি ভিন্ন। এবার তারা আমাকে এবং রুনাকে আজীবন সম্মাননায় ভূষিত করেছেন। নিঃসন্দেহে এটা একটু বেশিই ভালো লাগার।’

রুনা লায়লা বলেন, ‘এ সম্মাননা প্রদান আমি মনে করি দুই বাংলার শিল্পীদের মেলবন্ধনের একটি অনুষ্ঠান। অনুষ্ঠানে দুই বাংলার অনেক শিল্পীই সম্মাননা পেয়েছেন। সবার জন্যই শুভ কামনা, ভালোবাসা। আর আমি এর আগে চ্যানেল আই আয়োজিত একটি অনুষ্ঠানে একইমঞ্চে আজীবন সম্মাননায় ভূষিত হয়েছিলাম। যে অনুষ্ঠানে শ্রদ্ধেয় সন্ধ্যা মুখার্জিও উপস্থিত ছিলেন। এবার আলমগীর এবং আমি দুজনই একসঙ্গে আজীবন সম্মাননা পেলাম, এটা আসলেই অনেক সম্মানের, আনন্দের এবং একটু অন্যরকম ভালো লাগারতো বটেই। আয়োজকদেরও ধন্যবাদ।’

গেলো শুক্রবার (১৩ মে) কলকাতা পৌঁছান আলমগীর-রুনা লায়লা। এরপর শনিবার (১৪ মে) সন্ধ্যায় ‘টেলিসিনে’ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নেন তারা। 

উল্লেখ্য, এর আগে একই অনুষ্ঠানে ‘আজীবন সম্মাননায় ভূষিত হন প্রয়াত কিংবদন্তি নায়ক রাজ রাজ্জাক এবং নায়িকা ববিতা।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন