বিএনপি

আমাদের পরাজয় হয়েছে আমি মানবো না: মঈন খান

আমরা তাদের ভোট বর্জনের আহ্বান জানিয়েছি। তারা শুধু ভোট বর্জন করেনি, এই সরকারকেই তারা (জনগণ) বর্জন করেছে। আমরা জনগণের কাছে যতটা চেয়েছিলাম, তার চেয়ে তারা অনেক বেশি দিয়েছে। এই প্রাপ্তিকে সঙ্গে নিয়েই আমাদের সামনে এগোতে হবে। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নাগরিক ঐক্য আয়োজিত ‘৭ জানুয়ারির প্রহসন ও আগামী দিনের বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এ কথা বলেন।

মঈন খান বলেন, আজকে আমরা যে আন্দোলনে নেমেছি, এটা কোনো সাধারণ আন্দোলন নয়। মানুষের অধিকার রক্ষার আন্দোলনে আমরা নেমেছি। ৭ জানুয়ারি আমাদের পরাজয় হয়েছে, সেটা আমি মানব না। আওয়ামী লীগের নৈতিক পরাজয় হয়েছে। আজকে গণতন্ত্রের মৃত্যু ঘটিয়ে এই সরকার বিজয় উৎসব করছে। তারা বাংলাদেশকে হীরক রাজার দেশে পরিণত করেছে।

আন্দোলনের বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, যদি ঘরে বসে থাকতাম, তাহলে বিএনপির ২৬ হাজার নেতা-কর্মী গ্রেপ্তার হতো না। জনগণের শক্তি দিয়ে আমরা বুলেটের শক্তির বিরুদ্ধে লড়াই করছি। শান্তিপূর্ণ লড়াই এর মধ্য দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করব, এই হোক আজকের প্রত্যাশা।

 

এ সম্পর্কিত আরও পড়ুন