আন্তর্জাতিক

দুধের শিশুকে কোলে নিয়ে ১৬ তলা থেকে মরণঝাঁপ দিলেন মা

সম্প্রতি ভারতে ঘটে গেছে এক মর্মান্তিক ঘটনা। ৬ মাসের দুধের শিশুকে কোলে নিয়ে ১৬ তলা থেকে ঝাঁপ দিয়েছেন এক মহিলা। দীর্ঘদিন অবসাদের সঙ্গে লড়াই করছিলেন তিনি। যার কারণেই হয়তো এই পথ বেছে নিয়েছেন ওই মহিলা-অনুমান করছে পুলিশ।

বুধবার (১০ জানুয়ারি) গভীর রাতে এই ঘটনা ঘটে গ্রেটার নয়ডার একটি বহুতলে। ৩৩ বছর বয়সী ওই মহিলার পরিবার জানিয়েছে, ৫ বছর আগে তার বিয়ে হয়। ৪ বছরের একটি ছেলেও রয়েছে। ছয় মাস আগে জন্ম দেন শিশু কন্যার। দুই সন্তানকে নিয়ে স্বামীর সঙ্গে তিনি আমেরিকায় থাকতেন। কিন্তু দ্বিতীয় সন্তানের জন্মের পর থেকেই মানসিক অবসাদে ভুগতে শুরু করেন তিনি। শারীরিক অসুস্থতায়ও দেখা দেয়। এই পরিস্থিতিতে ১০-১৫ দিন আগেই তাকে আমেরিকা থেকে দেশে নিয়ে আসা হয়েছিল।

এই বিষয়ে স্থানীয় থানার এক পুলিশ আধিকারিক অরবিন্দ সিং জানান, আত্মঘাতী ওই মহিলা অসুস্থ ছিলেন এবং অবসাদে ভুগছিলেন। বাচ্চাদের নিয়ে তিনি বাবা-মা ও ভাইয়ের সঙ্গে গ্রেটার নয়ডার আবাসনের ১৬ তলায় থাকতেন। সোমবার তিনি সকলের সঙ্গে ছেলের জন্মদিনও পালন করেন। কিন্তু বুধবার মাঝরাতে ওই কাণ্ড ঘটান তিনি। ১৬ তোলার বারান্দা থেকে ছয় মাসের মেয়েকে কোলে নিয়ে ঝাঁপ দেন। প্রাথমিক তদন্তে অনুমান, মানসিক অবসাদের জেরেই আত্মহত্যার পথ বেছে নেন তিনি। জানা যায়, ওই আবাসনের নিরাপত্তারক্ষীর থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। এই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন