ফুটবল

‘নেইমারকে ছাড়াই খেলার অভ্যাস করতে হবে ব্রাজিলকে'

ব্রাজিলের নতুন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন দরিভাল জুনিয়র।গতকাল বৃহস্পতিবার রিও ডি জেনিরোয় ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) সদর দপ্তরে তিনি আনুষ্ঠানিকভাবে জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব গ্রহন করেন।

দায়িত্ব পেয়ে ব্রাজিল কোচ দলটির বর্তমান সব থেকে বড় তারকা নেইমার জুনিয়রকে ছাড়াই খেলা অভ্যাস করার কথা বলেন। দরিভালের এমন মন্তব্যের কারণ নেইমার এখন চোটে আছেন। কোপা আমেরিকার আগে মাঠে ফেরা হচ্ছে না আল হিলাল তারকার।

 

দরিভাল সঙ্গে নেইমারের ১৪ বছর আগের একটি ঘটনাও আছে। ২০১০ সালের দরিভাল তখন সান্তোসের কোচ আর নেইমার তখন ক্লাবটির উঠতি তারকা। সেই সময় পেনাল্টি নিয়ে নেইমারের সঙ্গে ঝামেলায় চাকরি হারায় দারিভাল।

তবে দায়িত্ব পেয়ে নেইমারের প্রশংসাও করেছেন দারিভাল। নেইমারকে নিয়ে দরিভাল বলেছেন, ‘নেইমারকে ছাড়াই খেলার অভ্যাস করতে হবে ব্রাজিলকে, যেহেতু সে এখন চোটে আছে। তবে এটা ঠিক, বিশ্বের অন্যতম সেরা তিন খেলোয়াড়ের একজন আমাদের। তার কাছ থেকে সেরাটাও নিতে হবে। যত দিন সে সুস্থ আছে এবং মনোযোগী থাকবে, তত দিন নেইমারকে নিয়ে আমার কোনো সমস্যা নেই।’

দরিভাল এরপর ৩১ বছর বয়সী নেইমারের সঙ্গে সম্পর্ক ব্যাখ্যা করতে গিয়ে বলেছেন, ‘তার সঙ্গে আমার কখনো কোনো সমস্যা ছিল না, বরং এর উল্টোটাই বলতে হবে। যখনই দেখা হয়, তখনই খুব ইতিবাচক কথা হয় দুজনের।’

ব্রাজিলের সংবাদমাধ্যম ‘ও গ্লোবো’ জানিয়েছে, ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত দরিভালের সঙ্গে চুক্তি করেছে সিবিএফ। তবে জুন থেকে শুরু হতে যাওয়া কোপা আমেরিকাই আপাতত দরিভালের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন