ক্রিকেট

চ্যাম্পিয়ন কুমিল্লাকে হারিয়ে দুর্দান্ত ঢাকার দুর্দান্ত শুরু

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে দুর্দান্ত শুরু করলো দুর্দান্ত ঢাকা। খেলায় টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ১৪৩ রান সংগ্রহ করে কুমিল্লা। জবাবে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ঢাকা।

শুক্রবার (১৯ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কুমিল্লার দেওয়া ১৪৩ রানের বিপরীতে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে ঢাকা। দলটির দুই ওপেনার নাইম শেখ ও ভানুকা গুনাথিলিকা ওপেনিং জুটিতেই তোলে ১০১ রান।

৩ টি করে চার ও ছক্কায় ৪০ বলে ৫২ করে নাইম আউট হয়ে গেলে ৪১ রানে ফিরে যান গুনাথিলিকাও।  দুই ওপেনারের বিদায়ের পর দ্রুত ফিরে যান লাসিথ ক্রুসপুলি ও সাইফ হাসান।

এরপর কিছুটা চাপেই পড়ে দুদান্ত ঢাকা। তবে সেই চাপ সামাল দেয় ইরফান শুক্করের ব্যাট। তার করা ১৬ বলে ২৪ রানের সুবাদে জয় দিয়ে আসর শুরু করে ঢাকা।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ১৩ রান করেই ফিরে যান কুমিল্লার ওপেনার ও অধিনায়ক লিটন কুমার দাস।  লিটনের বিদায়ের পর তাওহীদ হৃদয়কে সাথে নিয়ে ১০৭ রানের জুটি গড়েন ইমরুল কায়েস। তবে ১৮ তম ওভারে ফিরে যান দুইজনই। আউট হবার আগে হৃদয় করেন ৪৭ রান, আর ইমরুল আউট হন ৬৭ রানে।

শরিফুলে শেষ ওভারে ভিক্টোরিয়ানসের পাকিস্তানি ব্যাটসম্যান খুশদিল শাহ প্রথম বল ডট খেলার পর পরের দুই বলেই মারেন দুই ছক্কা।  তবে পরে তিন বলেই শরিফুল একে একে খুশদিল শাহ, রোস্টন চেজ ও মাহিদুল ইসলামকে ফিরিয়ে হ্যাট্রিক তুলে নেন।

 

 

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন