আন্তর্জাতিক

ইসরায়েল সরাসরি ইরানকে আক্রমণ করেছে : নেতানিয়াহু

ইসরায়েল ইতোমধ্যে ইরানের ওপর সরাসরি আক্রমণ শুরু করেছে। ইসরায়েল ইরানকে পারমাণবিক অস্ত্র অর্জন থেকে বিরত রাখতে সবকিছু করতে বাধ্য। এমনটাই বললেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

গেলো বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দেশটির রাজধানী তেল আবিবে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ইরান নিয়ে প্রশ্ন করলে তিনি এসব কথা বলেন বলে জানিয়েছে ইসরায়েলের গণমাধ্যম টাইমস অব ইসরায়েল।

যুদ্ধের অগ্রগতি সম্পর্কে জানতে চাইলে ইসরায়েলি প্রধানমন্ত্রী বলেন, হামাসের ২৪ ব্যাটালিয়নের মধ্যে ১৬-১৭টি ইতোমধ্যেই ধ্বংস হয়ে গেছে।

এক প্রশ্নের জবাবে তিনি প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, 'কে বলে আমরা ইরানে আক্রমণ করছি না? আমরা ইরানকে আক্রমণ করছি ইরানের সঙ্গে ইসরায়েলের বিরোধ চলছে। ইসরায়লকে ধ্বংস করার জন্য ইরান ইসরায়েলের সঙ্গে কী করতে পারে তা কল্পনাও করতে পারবেন না। বলে মন্তব্য করেন ইসরায়েলের প্রধানমন্ত্রী।

ইরান প্রসঙ্গে তিনি আরও বলেন, ইরান হলো অক্টোপাসের প্রধান ,  হুতি থেকে হিজবুল্লাহ, হিজবুল্লাহ থেকে হামাস পর্যন্ত চারদিকে ইরানের তাবু দেখছেন তারা। তবে ইসরায়েলে হামাসের হামলায় কোনো ভূমিকা রাখার কথা অস্বীকার করেছে ইরান।

প্রসঙ্গত,  ইসরায়েল বরাবরই অর্থ, প্রশিক্ষণ ও অস্ত্র এবং প্রযুক্তিগত জ্ঞান ও বুদ্ধিমত্তা দিয়ে হামাসকে সহায়তা করার জন্য ইরানের দিকে আঙুল তোলে।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন