জাতীয়

সজীব ওয়াজেদকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা নিয়োগ

সজীব ওয়াজেদ জয়কে আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গেলো ২৯ নভেম্বর প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টার পদ থেকে পদত্যাগ করেছিলেন সজীব ওয়াজেদ জয়। সেসময় অন্য উপদেষ্টারাও পদত্যাগ করেছিলেন।

গেলো ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনে নিরঙ্কুশ জয়লাভ করে আওয়ামী লীগ। এরপর শেখ হাসিনার নেতৃত্বে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে দলটি। এরপর আবারও প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ পান ড. মসিউর রহমান, ড. গওহর রিজভী, ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, সালমান ফজলুর রহমান, কামাল আব্দুল নাসের চৌধুরী এবং মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক।

গেলো ১১ জানুয়ারি রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। সবশেষ আজ রোববার (২১ জানুয়ারি) সজীব ওয়াজেদ জয়কে প্রধানমন্ত্রীর উপদেষ্টা নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হলো।

প্রসঙ্গত, সজীব ওয়াজেদ জয় আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত রয়েছেন। তিনি বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করছেন এবং ২০১৪ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

এ সম্পর্কিত আরও পড়ুন