বাংলাদেশ

নারী কনস্টেবল মারধর, আটক ঢাবি শিক্ষার্থী

এক নারী কনস্টেবলকে মারধর করে ছিনতাইকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আটক শিক্ষার্থী আজহার বিরুদ্ধে ছিনতাইয়ের মামলা হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) রাতে সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় মারধর ও ছিনতাইয়ের ঘটনা ঘটে। গ্রেপ্তার ঢাবি শিক্ষার্থী আজহা ফলিত গণিত বিভাগের ২০২১-২২ সেশনের শিক্ষার্থী। আটক এবং মামলার বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার ওসি মোস্তাফিজুর রহমান।

মামলার বাদী নারী পুলিশ সদস্য জেসমিন জানান ,তিনি বর্তমানে গোপালগঞ্জে  কর্মরত আছেন। গত রাতে সোহরাওয়ার্দী উদ্যানে তার ভাইকে নিয়ে ঘুরতে এলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী তাদেরকে উত্ত্যক্ত করে। তারা এর প্রতিবাদ করলে ওই শিক্ষার্থীরা তাদেরকে মারধর করে সঙ্গে থাকা পাঁচ হাজার টাকা ছিনিয়ে নেয়। এসময়ে পেশাগত পরিচয় দেয়ার পরও তারা কর্ণপাত করেনি। পরে হাতাহাতির এক পর্যায়ে তিনি একজনকে ধরে ফেলেন।

ঢাবি প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান বলেন, এ ধরনের অপরাধমূলক কার্যক্রমের সঙ্গে যারা যুক্ত তাদের ব্যাপারে তারা কোনো দয়া দেখাবেন না। ওই ঘটনায় একজনকে আটক করা হয়েছে, বাকিদের আটকের চেষ্টা চলছে। এখন ডিবি ঘটনাটি তদন্ত করবে। ঢাবি এখন অভিযুক্তদের হলে ও বাসায় চিঠি পাঠাবে।

প্রসঙ্গত, অভিযুক্ত বাকি শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন, ঢাবির মিউজিক বিভাগের শিক্ষার্থী মোর্তজা হাসান খান, ইতিহাস বিভাগের শিক্ষার্থী তৌফিফ আজীম, স্বাস্থ্য অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মনোয়ার হোসেন, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষার্থী রিয়াদ হোসেন। তারা সবাই ২০২১-২২ সেশনের শিক্ষার্থী।

এ সম্পর্কিত আরও পড়ুন