আইন-বিচার

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা মৃত্যু : ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

রাজধানীর মগবাজারে মাথায় ইট পড়ে নিহত ব্যাংক কর্মকর্তা দিপু সানার মৃত্যুর ঘটনা তদন্তে উচ্চ পর্যায়ের কমিটি গঠন ও তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। গেলো ১০ জানুয়ারি মাথায় ইট পড়ে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা দিপু সানা মারা গেছেন। ঢাকার সিদ্ধেশ্বরী এলাকায় রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় উঁচু ভবন থেকে তার মাথায় একটি ইট পড়লে ঘটনাস্থলে লুটিয়ে পড়েন তিনি। এ সময় তার মাথা থেকে ব্যাপক রক্তক্ষরণ হয়।

বুধবার (২৪ জানুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট মোশারফ হোসেন জনস্বার্থে এ রিট দায়ের করেন। রিটের পক্ষের আইনজীবী হলেন অ্যাডভোকেট ছফওয়ান করিম। এতে স্বরাষ্ট্র সচিব, রাজউকসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।

রমনা থানার উপপরিদর্শক মোফাজ্জল হোসেন বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেন। পুলিশ জানায়, বাংলাদেশ ব্যাংকের সদরঘাট অফিস থেকে বাড়ি ফেরার পথে শান্তিনগর এলাকায় বাস থেকে নামেন সানা। সন্ধ্যা ৬টার দিকে শান্তিনগর থেকে পায়ে হেঁটে মগবাজারের বাসায় যাওয়ার পথে সিদ্ধেশ্বরীর ফখরুদ্দীন পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, ওই এলাকার একটি ভবন থেকে ইটের টুকরা পড়ে তার মাথায় গুরুতর আঘাত লাগে।

স্থানীয়রা তাকে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান এস আই মোফাজ্জল।

এএম/

 

এ সম্পর্কিত আরও পড়ুন