রাজনীতি

স্যাংশনের বদলে ফুল নিয়ে আসছেন রাষ্ট্রদূতরা : রাজ্জাক

স্যাংশনের বদলে রাষ্ট্রদূতরা ফুল নিয়ে এসেছে। এটাই আওয়ামী লীগের সাফল্য। বিএনপি ভেবেছিল মুক্তিযুদ্ধের সময়ের সপ্তম নৌবহর না আসুক একটা গানবোট তো আসবে। আওয়ামী লীগ ফেরেশতা নয়, তাদের ভুলভ্রান্তি হতে পারে, সে ভুলভ্রান্তি বিএনপি  তুলে ধরতে পারে। বললেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানী গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউতে অনুষ্ঠিত ‘শান্তি ও গণতন্ত্র সমাবেশের’ দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, কালো পতাকা কাকে দেখাবে? তাদের উচিত ছিল, যারা ব্যর্থ কর্মসূচি দিয়েছে তাদের কালো পতাকা দেখিয়ে তৃণমূল নেতাদের নেতৃত্বে নিয়ে আসা। বিএনপিকে আগামী পাঁচ বছর নীরব দর্শকের ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, বোকারা ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকে, বোকার মতো হাসে। তিনি মনে করেন আগামী পাঁচ বছর বোকার মতো ফ্যালফ্যাল করে বিএনপি এর নেতাকর্মীদের হাসতে হবে।

বিএনপিকে উদ্দেশ্য কর তিনি আরও বলেন, তারা ইতিহাস বিকৃত করেন, ইতিহাসকে কলঙ্কিত করেন, রাজনীতিতে টিকে থাকতে চান? আপনাদের প্রথম দায়িত্ব হবে, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে এটা জাতির সামনে বলতে হবে। অতীতের ভুল বিএনপিকে জাতির সামনে স্বীকার করতে হবে। আইনের শাসনের বাংলাদেশে তাদের আসতে হবে।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য কামরুল ইসলাম বলেন, ‘বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ করার প্রত্যয় নিয়ে শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন। বিএনপি নির্বাচনে না এসে, বন্ধ করার চেষ্টা করে, মানুষ পুড়িয়ে মেরে যে অপরাধ করেছে সে অপরাধের বোধ তাদের হবে’

প্রসঙ্গত, সমাবেশে আওয়ামী লীগের অন্যান্য কেন্দ্রিয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত আরও পড়ুন