ক্রিকেট

মাশরাফির নেতৃত্বেই ঘুরে দাঁড়াতে চায় সিলেট

বিপিএলের গেল আসরে মাশরাফি বিন মোর্ত্তজার  নেতৃত্বে ফাইনাল খেলেছিলো সিলেট স্ট্রাইকার্স।  চলতি আসরেও বাংলাদেশের সাবেক এই অধিনায়ককে নেতৃত্ব দিয়েছে সিলেট। তবে চলমান আসরে তিন ম্যাচ খেলে এখনও একটি ম্যাচেও জিততে পারেনি সিলেট।  তবে মাশরাফির নেতৃত্বেই আবারও দলটি ঘুরে দাঁড়াবে বলে মনে করেন সিলেটের টিম ম্যানেজার নাফিস ইকবাল।

রোববার (২৮ জানুয়ারি) সকালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আউটারে ঐচ্ছিক অনুশীলন করে সিলেট।  অনুশীলনে দলের সবাই থাকলে উপস্থিত ছিলেন না মাশরাফি।  দলের অধিনায়কের অনুপস্থিতি নিয়ে সিলেটের টিম ম্যানেজার নাফিস ইকবাল বলেন, ক্রিকেট অনেক পেশাদার জায়গায় চলে গেছে। এখানে একদিনের অনুশীলনের থেকে তিন দিনের বিশ্রামটা বেশি জরুরি। আপনি কীভাবে আপনার মাইন্ডকে পরিষ্কার রাখবেন, আপনি কীভাবে পরিকল্পনা করবেন, এটা সম্পূর্ণই আপনার ওপরে নির্ভর করছে।

তার আগে নাফিস বলেন, ফ্র্যাঞ্চাইজি তার গুরুত্বটা বোঝে। সকলেই চাইছে সে মাঠে উপস্থিত থাকুক। এক একটা দলের শক্তির জায়গা একেক রকম থাকে। আমরা সকলেই জানি মাশরাফী কতটা শক্তিশালী, শুধু মাঠে খেলোয়াড় হিসেবে না, তার মধ্যে অসাধারণ নেতৃত্বগুণ রয়েছে। দলকে নেতৃত্ব দেয়ার জন্যও কিন্তু আমাদের দেখতে হয়।

তিনি বলেন, যদি প্রস্তুতির জায়গা থেকে বলেন, বিপিএলের আগে একটা জাতীয় সংসদ নির্বাচন ছিল। যার কারণে সে নিজেকে প্রস্তুত করতে পারেনি। কিন্তু আপনি যদি সব শেষ ম্যাচটি দেখেন, সে খুবই ভালো করেছে। তার বোলিংও ভালো হয়েছে। সুতরাং আমার মনে হয়, যতই দিন যাবে সে আরও ভালো করবে।

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন