রাজনীতি

বাসায় হাঁটাহাঁটি করছেন খালেদা জিয়া

আগের থেকে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় চিকিৎসকের পরামর্শে বাসায় হাঁটাহাঁটি করছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী,বাসাতেই তার চিকিৎসা অব্যাহত রয়েছে। এভার কেয়ার থেকে ফেরার পর সাবেক এই প্রধানমন্ত্রীর কোনও রোগের নতুন উপসর্গ দেখা দেয়নি।

সোমবার (২৯ জানুয়ারি) চিকিৎসকের উদ্ধৃতি দিয়ে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে বিষয়টিকে নিশ্চিত করেন।

এর আগে বিদায়ী বছরের ৯ আগস্ট এভার কেয়ারে ভর্তি হন খালেদা জিয়া। চলতি বছরের ১১ জানুয়ারি রাজধানীর এভার কেয়ার থেকে অনেকটাই হাস্যোজ্জ্বল অবস্থায় বাসায় ফেরেন বিএনপির চেয়ারপারসন।

দলীয় সূত্র জানায়,  সেদিন তিনি হাসপাতাল থেকে হুইল চেয়ারে নেমে আসেন গাড়ির সামনে। এরপর দাঁড়িয়ে উঠে গাড়িতে প্রবেশ করেন তিন বারের এই সাবেক প্রধানমন্ত্রী। গাড়িতে ওঠার পর ভেতরেও তাকে চনমনে দেখা যায়। দীর্ঘদিন পর খালেদা জিয়াকে সচকিত পেয়ে নেতাকর্মীরাও উৎফুল্ল।

খালেদা জিয়ার চিকিৎসক, মেডিক্যাল টিমের সহকারী ও চেয়ারপারসনের কার্যালয়ের একাধিক সূত্র জানিয়েছে, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নত। বিদায়ী বছরের ২৬ অক্টোবর তার চিকিৎসায় যোগ দেন মার্কিন যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স হাসপাতালের তিন বিশেষজ্ঞ চিকিৎসক। তাদের চিকিৎসার পরই খালেদা জিয়ার শারীরিক উন্নতি হতে শুরু করে।

খালেদা জিয়ার পারিবারিক সূত্র জানায়, খালেদা জিয়া বর্তমানে বাসায় থাকলেও পরিবারের বেশিরভাগ সদস্য দেশের বাইরে রয়েছেন। বর্তমানে শামীম ইস্কান্দারের পরিবার  তার দেখাশোনায় রয়েছে।

প্রসঙ্গত, হাসপাতালে ১৫৬ দিন চিকিৎসা শেষে গেলো ১১ জানুয়ারি বাসায় ফেরেন সাবেক এ প্রধানমন্ত্রী।

 

এ সম্পর্কিত আরও পড়ুন