জাতীয়

ছোটবেলায় পুলিশ দেখলে আমরা ভয় পেতাম : স্বরাষ্ট্রমন্ত্রী

ছোটবেলায় পুলিশ দেখলে আমরা ভয় পেতাম। আর এখন পুলিশ আমাদের বন্ধু হয়ে পাশে দাঁড়িয়েছে। পুলিশকে দেখলে মনে হয় বিপদ-আপদে আমাদের পাশে থাকবে। ডিএমপি কমিশনার অনেক ভালো ভালো কাজ সম্পন্ন করেছেন। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বুধবার (৩১ জানুয়ারি) রাজধানীর তেজগাঁওয়ে সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীদের মাঝে চকলেট বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর পুলিশের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ উৎসবের আয়োজন করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, পুলিশ যে জনগণের বন্ধু তারই প্রমাণ দিচ্ছে আমাদের পুলিশ বাহিনী। যখনই প্রয়োজন হয় তখনই দেখা যায় পুলিশ বাহিনী আমাদের পাশে এসে দাঁড়িয়েছে।

আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজকে পুলিশ জনগণের বন্ধু হিসেবে গড়ে উঠেছে। যেকোনো প্রয়োজনে মানুষের বন্ধু হয়ে পাশে দাঁড়িয়েছে পুলিশ। এই পুলিশ বাহিনীরই স্বপ্ন দেখতেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। পুলিশকে জনগণের বন্ধু হিসেবে চেয়েছিলেন তিনি।

তিনি বলেন, ডিএমপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ এ কার্যক্রম। আমি মনে করি তারা যে জনগণকে ভালোবাসে এবং ভবিষ্যৎ প্রজন্মকে ভালোবাসে ও ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর জায়গায় নিয়ে যেতে চায় তারই প্রতিফলন এটি। পুলিশ যে জনগণের বন্ধু তারই প্রমাণ দিচ্ছে আমাদের পুলিশ বাহিনী। যখনই প্রয়োজন হয় তখনই দেখা যায় পুলিশ বাহিনী আমাদের পাশে এসে দাঁড়িয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন