পরামর্শ

কী খেয়ে এতটা ফিট মালাইকা অরোরা!

ঠিক কী খেয়ে এতটা ফিট মালাইকা অরোরা! এতদিন চলত গুঞ্জন। এবার তারই উত্তর দিলেন নায়িকা নিজেই। একটি সাম্প্রতিক ইনস্টাগ্রাম পোস্টে নিজের স্বাস্থ্যকর জীবনধারার ইঙ্গিত দেখালেন মালাইকা। ওই ইনস্টাগ্রাম স্টোরিজে দেখা গেছে, এক কাপ গরম পানি এবং একটি ডিটক্স পানীয় দিয়ে দিন শুরু করলেন নায়িকা। অত্যন্ত উপকারী অভ্যাস এটি। গরম পানি আপনার বিপাককে জাম্পস্টার্ট করতে সাহায্য করে এবং রাতের ঘুমের পরে আপনার শরীরকে রিহাইড্রেট করে। একটি ডিটক্স পানীয় যেমন লেবুর পানি বা ভেষজ চা, এগুলি টক্সিন দূর করতে এবং হজম শক্তিকে উন্নীত করতে সাহায্য করে। এই সকালের রুটিন শুধুমাত্র আপনাকে সতেজ করে না, বরং আপনার সামগ্রিক সুস্থতায়ও অবদান রাখে।

১. লেবু এবং পুদিনার সঙ্গে নারিকেল পানি

লেবুর এবং পুদিনার সঙ্গে নারিকেল পানি মেশালে এটি শরীরে প্রাকৃতিক মিষ্টির অনুপ্রবেশ ঘটায়। ইলেক্ট্রোলাইটস এবং ভিটামিনে পরিপূর্ণ, এই পানীয় শুধুমাত্র আপনার তৃষ্ণা মেটায় না, বরং এটি একটি প্রাণবন্ত স্বাদও প্রদান করে।

২. শসা এবং কিউই জুস

এই রস আপনার শরীরকে সতেজ এবং একটি পুষ্টি-সমৃদ্ধ পাঞ্চ প্রদান করে। শসা এবং কিউই জুস মিশে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সমৃদ্ধ হাইড্রেটিং পানীয় তৈরি হয়। যা রাতের ঘুমের পর সকালে মনে এনার্জিও বাড়ায়।

৩. ডিটক্স হলদি চা

ডিটক্স হলদি চা হল উষ্ণ এবং আরামদায়ক অমৃত, যা এর প্রদাহ-বিরোধী বৈশিষ্ট্যের জন্য পরিচিত। সুগন্ধি মশলার সঙ্গে মিশ্রিত, এই পানীয় শুধুমাত্র ডিটক্সিফিকেশনকে বজায় রাখে না, বরং আপনার চায়ে অতিরিক্ত স্বাদ যোগ করে।

৪. গোলাপি লবণ আদা ডিটক্স পানি

এই সংমিশ্রণে আদার সূক্ষ্ম তাপ এবং গোলাপী লবণের খনিজ এমনই একটি নির্যাস তৈরি করে যা স্বাদযুক্ত তো হয়ই, এছাড়াও এই ডিটক্স পানীয় হাইড্রেশনকে বজায় রাখে এবং বিপাককে সামঞ্জস্য করে। স্বাস্থ্যকে নিখুঁত এবং পুনরুজ্জীবিত করার জন্য এই পানীয় কার্যকর উপায় প্রদান করে।

৫. কমলা এবং গাজর ডিটক্স পানীয়

কমলা এবং গাজরের ডিটক্স পানীয় ভিটামিনের একটি সাইট্রাসি পাওয়ার হাউস। কমলালেবুর প্রাকৃতিক মিষ্টি এবং গাজরের মাটির গুণাগুণ মিলিত হয়ে, এই পুনরুজ্জীবিত পানীয়টি তৈরি করে। যা শুধুমাত্র স্বাদ আনে তা নয়, বরং এটি একটি পুষ্টি সমৃদ্ধ বুস্টও প্রদান করে।

এ সম্পর্কিত আরও পড়ুন