আর্কাইভ থেকে দক্ষিণ আমেরিকা

যুক্তরাষ্ট্রে শিকাগোতে বন্দুকধারীদের গুলি; নিহত দুই

যুক্তরাষ্ট্রের শিকাগোতে একটি রেস্তোরায় পার্টি চলাকালে সন্দেহভাজন বন্দুকধারীদের এলোপাথাড়ি গুলিতে নিহত হয়েছে অন্তত দুইজন। হামলায় গুরুতর আহত হয়েছে আরও ১৩ জন। স্থানীয় সময় রোববার ভোর পৌঁনে ৫টা নাগাদ মরগান পার্কের লুমস প্যানকেক হাউস রেস্তোরায় গোলাগুলির ঘটনা ঘটে।  

মার্কিন গণমাধ্যম এনবিসি নিউজ ও শিকাগো সান টাইম জানায়, সাউথ সাইড লোকালয়ে রাতভর পার্টি চলছিলো। সেখানেই গোলঅগুলির ঘটনা ঘটে। গুলিবিদ্ধ সবার বয়স ২০ থেকে ৪৪ বছর।

দেশটির পুলিশ বিভাগ জানিয়েছে, আহতদের এডভোকেট ক্রাইস্ট মেডিক্যাল সেন্টার ও মেরি হসপিটালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে সাত জনের অবস্থা সংকটাপন্ন। ঘটনাস্থল থেকে ৪টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। কিন্তু হামলার সঙ্গে ঠিক কতজন জড়িত ছিলো তা নিশ্চিত করেনি পুলিশ।

পুলিশ আরো জানিয়েছে, ৩১ বছর বয়সী এক যুবককে লক্ষ্য করে একাধিকবার গুলি করা হয়েছিল। তাকে হাসপাতালে নেওয়া হলে মৃত ঘোষণা করে কর্তৃপক্ষ। এখনো তার পরিচয় জানা যায়নি।

গোলাগুলির ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার দেখানো হয়নি। জানা যায়নি হামলার মূল কারণও। ঘটনাটি তদন্ত করছে পুলিশ। অনুষ্ঠানে উপস্থিত ব্যক্তিদের মধ্যে বাকবিতণ্ডার জেরেই এ গোলাগুলি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এর আগে গেল বুধবার রাতে শিকাগোর দক্ষিণ এলাকায় গ্রেশামের একটি পার্কিং লটে ১৭ বছর বয়সী এক তরুণসহ ছয়জন আহত হওয়ার পর এই ঘটনা ঘটে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন