আর্কাইভ থেকে বাংলাদেশ

সীতাকুণ্ডে বিস্ফোরণ ঘটনায় সরব মাশরাফি-মুশফিক-সাকিবরা

চট্টগ্রামের সীতাকুণ্ডের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সংহতি জানিয়েছে ক্রিকেটাররা। ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে সামাজিক যোগাযোগ মাধ্যমে আহ্বান তামিম-মাশরাফিদের। সর্বস্তরের মানুষকে সাহায্যের হাত বাড়াতে বলছেন এই তারকারা।

বাংলাদেশের প্রাণের খেলা ক্রিকেট। সাকিব-লিটনরা যখন মাঠে লড়েন, তখন শত আশা নিয়ে জয়ের স্বপ্নে বিভোর থাকে কোটি বাঙালি। আর তাই উৎসবে কিংবা দুর্যোগে, ক্রিকেটাররাও দেশের মানুষের পাশে থাকেন।

সীতাকুণ্ডের আগুনের লেলিহান শিখা তখন ছড়িয়ে পড়েছে। হতাহতের সংখ্যা ক্রমশ বাড়ছে। সেই দুর্বিষহ অবস্থা চট্টগ্রামের ছেলে তামিম ইকবালকে ছুঁয়ে যায়। রাতের প্রথম প্রহরেই ফেসবুকে পোস্ট করেন তিনি। আহতদের রক্ত দিয়ে বাঁচাতে চট্টগ্রাম মেডিকেলে ছুটে আসার আহ্বান জানান সকলকে।

এক ফেসবুকে পোস্ট টাইগারদের ওয়ানডে অধিনায়ক বলেন, চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠনের সকলকে অনুরোধ করবো চট্টগ্রাম মেডিকেলে অবস্থান করার জন্য। সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। হতাহতের সংখ্যা অনেক, প্রচুর পরিমাণ রক্তের প্রয়োজন হচ্ছে। দয়া করে যে যেখানে আছেন সাধ্যের মধ্যে থাকলে এক্ষুনি ছুটে যান, আপনার এক ব্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ। আপনার পরিচিত রক্তযোদ্ধা বন্ধুদেরও আসার জন্য অনুরোধ করুন। মানুষ মানুষের জন্য।

এরপর একে একে লিটন, মিরাজ, তাসকিনরা সরব হন। রক্তের প্রয়োজনে তাদেরও ছিল করুণ আর্তি। ক্ষতিগ্রস্ত ও উদ্ধারকাজে অংশ নেয়া সবার জন্য প্রার্থনা এই তরুণ ক্রিকেটারদের।

সাবেক ক্রিকেটররাও এই ক্রান্তিকালে সবাইকে এগিয়ে আসার আহবান জানান। এই ঘটনায় শোক জানিয়ে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ফেইসবুক পোস্টে লিখেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনারের ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং যারা আহত হয়েছে তাদের প্রতি রইল সমমর্মিতা। আমি চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন ও সাধারণ মানুষদের অনুরোধ করি যেন হতাহতদের সাহায্যে এগিয়ে আসে। শুনেছি প্রচুর রক্তের প্রয়োজন। সবাই এগিয়ে আসুন। আপনার একটু সহযোগিতা, এক ব্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ, হাসি ফোটাতে পারে একটি পরিবারকে। সকলে প্রার্থনা করি।

শুধু এবার নয়। দুর্যোগের মুহূর্তে সবসময় ক্রিকেটাররা এদেশের মানুষের পাশে থাকে। করোনাকালে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সাকিব-মাশরাফীরা। তাদের নিবেদন শুধু ক্রিকেটে না, দেশের সর্বাঙ্গীণ কল্যাণে নিবেদিত তারা।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন