আর্কাইভ থেকে বাংলাদেশ

বিশ্বকাপের আগে শেষ ম্যাচ আর্জেন্টিনার

চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে ফিনালিসিমার শিরোপা ঘরে তোলার পর আজ (রোববার) মাঠে নামছে লিওনেল মেসির আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ ফিফা র‌্যাঙ্কিংয়ের ১১০ নম্বরে থাকা এস্তোনিয়া। এটি ফিফা স্বীকৃত আন্তর্জাতিক প্রীতি ম্যাচের একটি।

স্পেনের এস্তাদিও এল সাদর স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত ১২টায়।

প্রথমবারের মত একে অপরের বিপক্ষে লড়বে এই দুই দল। শেষ ম্যাচে লিওনেল মেসি, ডি মারিয়া ও মার্টিনেজরা ছিলেন দুর্দান্ত ছন্দে। আর তাই ইতালিকে ৩-০ ব্যবধানে উড়িয়ে ফিনালিসিমা জয় করা আর্জেন্টিনা এই ম্যাচে বিশ্রাম দিতে পারে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের।

এদিকে এস্তোনিয়া নিজেদের শেষ ম্যাচে সানমারিনোকে হারিয়েছিলো জোড়া গোল ব্যবধানে। ফলে জয়ের আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে এই দুই দল।

ইনজুরির কারণে এ ম্যাচ থেকে ছিটকে গেছেন আলবিসেলেস্তাদের এক নম্বর গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ, মিডফিল্ডার লেয়ান্দ্রো পারদেস ও ফরোয়ার্ড অ্যাঞ্জেল কোরেয়া। এ তিনজন ইনজুরির কারণে বাদ পড়লেও লিওনেল স্কালোনি এস্তোনিয়ার বিপক্ষে আজকের শুরুর একাদশে বেশ কিছু পরিবর্তন আনবেন বলে জানা গেছে। 

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩২ ম্যাচে অপরাজিত আলবিসেলেস্তেরা সবশেষ ২০১৯ সালে হারের মুখ দেখেছিলো। এস্তোনিয়ার বিপক্ষে জয় পেলে ফিফা র‌্যাঙ্কিংয়ে তিনে ওঠে আসার সুযোগ পাবে আলবিসেলেস্তেরা। সেই সঙ্গে অপরাজিত থাকার রেকর্ড আরও সমৃদ্ধ করতে পারবে।

আর্জেন্টিনা তাদের শেষ ছয় ম্যাচের ৪টি জয় ও ২টি ম্যাচ ড্র করেছে। পক্ষান্তরে এস্তোনিয়া তাদের শেষ ছয় ম্যাচে এক জয়, এক ড্র ও ৪টি ম্যাচে হার দেখেছে।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন