এশিয়া

৩ সন্তানকে জীবন্ত পুড়িয়ে মারলেন বাবা

নিজের তিন সন্তানকে জীবন্ত অবস্থায় পুড়িয়ে মারলেন খোদ বাবা। তবে সন্তানদের হত্যা করার পর তিনি নিজেও আত্মহত্যার চেষ্টা করেছিলেন। সফল হননি। ঋণের বোঝা সইতে না পেরে তিনি এই সিদ্ধান্ত নেন।

ঘটনাটি ভারতের বিহারের কাটিহার জেলার ভারিন গ্রামে। অভিযুক্ত ব্যক্তির নাম দীনেশ সিংহ। তিনি শুক্রবার গভীর রাতে তার তিন সন্তানকে খুন করেন। মৃতেরা হল রিঙ্কি কুমারী (৯), রাজা কুমার (১২) এবং শুভঙ্কর কুমার (১৩)। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, এই তিন শিশুর গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছিলেন দীনেশ। পরে নিজের গায়েও আগুন দেয়ার চেষ্টা করেন। দেহে পোড়া ক্ষত নিয়ে তিনি চিকিৎসাধীন।

এসপি জীতেন্দ্র কুমার বলেন, প্রাথমিক তদন্তের রিপোর্ট অনুযায়ী, অভিযুক্ত দীনেশ মানসিক ভাবে সম্পূর্ণ সুস্থ ছিলেন না। তার নানা দিকে অনেক টাকার ঋণ ছিল। সেই ঋণ শোধ করতে পারছিলেন না। সন্তানদের গায়ে আগুন দেয়ার পর তিনি নিজেও একই ভাবে আত্মহত্যা করতে গিয়েছিলেন। তাদের বাড়িটিও পুড়ে গেছে।

পুলিশ জানিয়েছে, দীনেশের তিন সন্তানের মধ্যে দু’জন আগুনে ঝলসে তৎক্ষণাৎ মারা যায়। এক জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে তার মৃত্যু হয়েছে। দীনেশকেও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। পুলিশি জেরার মুখে আর্থিক অনটন এবং ঋণের বোঝার কথা জানিয়েছেন অভিযুক্ত।

দীনেশের প্রতিবেশীরা পুলিশকে জানিয়েছেন, সম্প্রতি দীনেশের পরিবারের বাকি সদস্যেরা তাকে ছেড়ে চলে গিয়েছিলেন। সেই কারণে মানসিক ভাবেও তিনি বিধ্বস্ত ছিলেন। তার সন্তানদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ।

এ সম্পর্কিত আরও পড়ুন