আর্কাইভ থেকে বাংলাদেশ

বিহারী কন্যাকে নতুন জীবন দিলেন সোনু সুদ

বিহারের গ্রামে দরিদ্র পরিবারে চার হাত, চার পা নিয়ে জন্মেছিল চৌমুখী কুমারী। তার যখন দু’বছর বয়স, খবর পেয়ে পাশে দাঁড়ান অভিনেতা সোনু সুদ। তার কল্যাণেই সুরাতে চিকিৎসা হল চৌমুখীর। দীর্ঘ সাত ঘণ্টার অস্ত্রোপচার শেষে দু’হাত, দু’পা নিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে চলেছে ছোট্ট চৌমুখী। সুরাতে সমস্ত ব্যবস্থা করে রেখেছিলেন সোনু সুদ নিজে। সেখানকার হাসপাতালেই নতুন জীবন পেল চৌমুখী।

মানবদরদী হিসেবেই সোনুকে চেনেন সবাই। করোনা-লকডাউনের দুর্দিনে বহু অসহায় মানুষের পাশে থেকেছেন তিনি। পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরার ব্যবস্থা করেছেন। এবার চৌমুখীর চিকিৎসার বন্দোবস্ত করে আবারও সকলের হৃদয় জয় করলেন ‘সম্রাট পৃথ্বীরাজ’-এর অভিনেতা।

গেলো শুক্রবার (১০ জুন) ইনস্টাগ্রামে ওই শিশুর অস্ত্রোপচারের আগে ও পরের ছবি পোস্ট করেছেন সোনু। লিখেছেন, ‘আমার আর চৌমুখীর যাত্রা সফল হল।’ হাসপাতালে এখনও চিকিৎসাধীন বিহার-কন্যা। তবে বাড়ি ফিরবে শিগগিরই। আর তাই খুশির এ খবর সকলকে নিজেই জানালেন এ অভিনেতা।

সোনুর পোস্টের নীচে ভালবাসা উজাড় করে দিয়েছেন অনুরাগীরা। প্রশংসায় ভরিয়ে দিয়েছেন সুনীল শেঠি থেকে পূজা বাত্রা, ঋদ্ধিমা পণ্ডিত, এষা গুপ্তর মতো বলিউড তারকারাও। অনুরাগীরা কেউ লিখেছেন, ‘সোনু দেবদূত!’ কারও প্রার্থনা, ‘ঈশ্বর ওর মঙ্গল করুন।’

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন