জাতীয় পার্টি

আমরা এখন গৃহপালিত রাজনৈতিক দল : জিএম কাদের

আমরা পরজীবী হতে চাই, গৃহপালিত রাজনৈতিক দল নয়। আমরা এখন হয়ে গেছি গৃহপালিত রাজনৈতিক দল। বলেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, পরজীবী হয়ে আমরা অনেক কিছু করেছি। আমাদের একটা বড় দেন-দরবার করার শক্তি ছিল। ২০১৪ সালের পর থেকে আমরা সেই শক্তি হারিয়েছি। আমরা এখন হয়ে গেছি গৃহপালিত রাজনৈতিক দল।

তিনি বলেন, নির্বাচনে আমাদের অংশগ্রহণ নিয়ে অনেকেই অনেক কথা বলছেন, নানাভাবে মূল্যায়ন করছেন। কিন্তু মূল্যায়নের জন্য এখনও সঠিক সময় আসেনি। অচিরেই মানুষ বুঝতে পারবে কেন এই নির্বাচনে আমাদের অংশগ্রহণ। যখনই আমরা স্বাধীনভাবে রাজনীতি করতে যাই তখন আমাদের মধ্যে ভাঙন তৈরি হয়। সরকারই এমন করে। এর জন্যে দায়ী আমাদের লোভ-লালসা।

জাপার চেয়ারম্যান বলেন, দলের সমস্ত নেতাদের সরকারি দলের নয়, জাতীয় পার্টির রাজনীতি করতে হবে। যারা জাতীয় পার্টিতে থেকে অন্য দলের রাজনীতি করে তাদের বের করে দিতে হবে। রাজনীতি কতটা নোংরা হতে পারে তা এবারের নির্বাচনে দেখেছি।

তিনি আরও বলেন, বৈষম্যকে দূর করতেই হয়েছিল ভাষা আন্দোলন, সব জায়গায় শহীদ মিনার হচ্ছে কিন্তু বৈষম্য দিনকে দিন বেড়েই চলছে। এখনও বৈষম্যের অন্যায় হচ্ছে। এ সরকার আরও বেশি বৈষম্য তৈরি করেছে।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন