দেশজুড়ে

আরসার কমান্ডারসহ চার সন্ত্রাসী আটক

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে মিয়ানমারের রোহিঙ্গা সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) প্রধান কমান্ডার ও অর্থ শাখার প্রধান করিম উল্লাহ প্রকাশ ওরফে কলিম উল্লাহকে আটক করেছে র‌্যাব। একই সঙ্গে আরসার প্রধান আতাউল্লাহ জুনুনির অন্যতম দেহরক্ষী আকিজসহ ৩ জনকে আটক করা হয়েছে। এ সময় বিদেশি পিস্তলসহ গুলি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৪ মার্চ) ভোরে কক্সবাজারের উখিয়ার ঘোনারপাড়া এলাকার ক্যাম্প-২০ এক্সটেনশন ব্লক-৫ থেকে তাদের আটক করা হয়। কক্সবাজার র‌্যাব ১৫ এর সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী গণামাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

র‍্যাব জানায়, আরসার শীর্ষ সন্ত্রাসীরা রোহিঙ্গা ক্যাম্প ২০ এ অবস্থান করছে এমন সংবাদ পেয়ে বিশেষ অভিযান পরিচালনা করে র‌্যাব। আরসার সন্ত্রাসীদের আস্তানায় গিয়ে ক্যাম্পের কয়েকটি ব্লক ঘিরে ফেলে।

এ সময় র‌্যাবের অবস্থান টের পেয়ে অনেকে পালানোর চেষ্টা করে। র‌্যাব ধাওয়া দিয়ে ৪ জনকে আটক করে।

মো. আবু সালাম চৌধুরী বলেন, পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পাহাড়ি আস্তানা থেকে বেশ কয়েকটি বিদেশি পিস্তলসহ গুলি উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে হত্যা, অপহরণ, চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে। এব্যাপারে আইনগত প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

প্রসঙ্গত, গত এক বছরে ক্যাম্প থেকে আরসার ১০১ জন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ৬০টি দেশি-বিদেশি অস্ত্র, ৫০ কেজির বেশি বিস্ফোরক ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন