দেশজুড়ে

স্বামীর কুড়ালের কোপে নিহত স্ত্রী

নেত্রকোনায় পারিবারিক কলহের জেরে স্বামীর কুড়ালের কোপে স্ত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত স্বামী সাইদুল ইসলামকে (৪৫) আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী।

রুবিনা আক্তার (৩০) কাঠপুরা গ্রামের মৃত আসাদ মিয়ার মেয়ে। তার স্বামী সাইদুল টেংগা গ্রামের মৃত কালাচাঁন মিয়ার ছেলে।

শুক্রবার (১৫ মার্চ) বিকেলে সদর উপজেলার মৌগাতি ইউনিয়নের কাঠপুরা গ্রামে এ ঘটনা ঘটে। শনিবার (১৬ মার্চ) সকালে নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সাইদুল ইসলাম ও রুবিনা আক্তার ৮-১০ বছর আগে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের পর থেকেই সাইদুল শশুরবাড়ি কাঠপুরা গ্রামে থাকতেন। তাদের কোনো সন্তান না থাকায় প্রায়ই কলহ বিবাদ লেগেই থাকতো। শুক্রবার বিকেলে সাইদুল স্ত্রীর কাছে টাকা চাইলে দু'জনের মধ্যে ঝগড়া বাধে। ঝগড়ার এক পর্যায়ে স্ত্রীর গলায় কুড়াল দিয়ে কোপ দিলে রুবিনা ঘটনাস্থলেই মারা যায়। তখন সাইদুল ঘর থেকে বেরিয়ে তার নিজ গ্রাম টেঙ্গায় চলে যায়। সেখানে গিয়ে অস্বাভাবিক আচরণ ও চলাফেরা করায় এলাকাবাসীর মধ্যে সন্দেহের সৃষ্টি হয়। পরে গ্রামের লোকজন রুবিনার বাড়িতে খবর নিয়ে হত্যার বিষয়টি জানতে পারেন। পরে স্থানীয়রা সাইদুলকে আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় নিহত গৃহবধূ রুবিনার ছোটবোন ইয়াসমিন আক্তার বাদী হয়ে রাতে হত্যা মামলা দায়ের করেছেন। ওই মামলায় সাইদুলকে গ্রেপ্তার দেখিয়ে আজ সকালে আদালতে পাঠানো হয়েছে।

ওসি মো. আবুল কালাম বলেন, জিজ্ঞাসাবাদে সাইদুল স্ত্রীকে হত্যার বিষয়টি স্বীকার করেছেন। এ ঘটনায় করা মামলায় গ্রেফতার দেখিয়ে সকালে আদালতে সোপর্দ করা হয়েছে। এদিকে রুবিনার লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন