আর্কাইভ থেকে বাংলাদেশ

ষড়যন্ত্রের জাল ছিন্ন করে পদ্মা সেতু হয়েছে : প্রধানমন্ত্রী

ষড়যন্ত্রের জাল ছিন্ন করে পদ্মা সেতু হয়েছে। এর সাথে দাড়িয়ে আছে আমাদের সাহসিকতা, আমাদের প্রত্যায়। আমরা আত্মবিশ্বস নিয়ে চলেছি। আজকে পদ্মা বুকে জ্বলে উঠেছে লাল-সবুজের প্রতীক। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার (২৫ জুন) সকালে মুন্সীগঞ্জের মাওয়া পয়েন্টে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পদ্মা পাড়ের মানুষ যারা এ সেতু নির্মাণে নিজেদের জমি ছেড়ে দিয়েছে তাদেরকে ধন্যবাদ জানাই। এর সঙ্গে সংশ্লিষ্ট সবাইও ধন্যবাদ জানাই।

তিনি বলেন, এ সেতু নির্মাণে বিশ্ব ব্যাংক এগিয়ে আসে। কিন্তু আমাদের দেশের এক স্বনামধন্য ব্যক্তি…। বিশ্ব ব্যাংক দুর্নীতির অভিযোগ এন টাকা দেয়া বন্ধ করে দেয়। পরে কানাড়ার আদালতে প্রমাণিত হয়েছে, এতে কোনও দুর্নীতি হয়নি।

শেখ হাসিনা বলেন, আমি তখন সংসদে দাঁড়িয়ে ঘোষণা দিয়েছিলাম পদ্মা সেতু নিজের টাকায় করবো। তখন দেশের মানুষ সাড়া দিয়েছিলো। আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। বাংলাদেশের জনগণই হচ্ছে আমার সাহসের জায়গা। আমি তাদের স্যালুট জানাই।

তিনি বলেন, ইতিহাসের এক বিশেষ সন্ধিক্ষণে দাঁড়িয়ে আমরা। কিছুক্ষণের মধ্যেই বাংলার মানুষের গর্বের 'পদ্মা সেতুর শুভ উদ্বোধন হতে যাচ্ছে। এ সেতু নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট সব কর্মকর্তা-কর্মচারী, দেশি-বিদেশি বিশেষজ্ঞ পরার্শক, ঠিকাদার, প্রকৌশলী, প্রযুক্তিবিদ, শ্রমিক, নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সেনাবাহিনীর সদস্যসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানাই।

শেখ হাসিনা বলেন, কোটি কোটি দেশবাসীর সঙ্গে আমিও আজ আনন্দিত, গর্বিত এবং উদ্বেলিত। অনেক বাধা-বিপত্তি উপেক্ষা করে আর ষড়যন্ত্রের জাল ছিন্ন করে প্রমত্ত পদ্মার বুকে আজ বহু কাঙ্ক্ষিত সেতু দাঁড়িয়ে গেছে। এ সেতু শুধু ইট-সিমেন্ট-স্টিল-লোহার কংক্রিটের একটি অবকাঠামো নয় এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব, আমাদের সক্ষমতা আর মর্যাদার প্রতীক।

এ সম্পর্কিত আরও পড়ুন