আর্কাইভ থেকে বাংলাদেশ

আমরাই মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী

বিশ্বের মধ্যে বিজয়ী জাতি হিসেবে আমরাই মাথা উঁচু করে চলবো। বঙ্গবন্ধু বলেছিলেন -দাবায়া রাখতে পারবা না। আসলেই পারে নাই। পদ্মা সেতুতে যখন অর্থায়ন বন্ধ করে দিলো, তখনই আমরা ঘোষণা দিয়েছিলাম, নিজের অর্থায়নে করবো। করে দেখিয়েছি আমরাই পারি। বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার (২৬ জুন) ‘বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ-২০২২’ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের ওই অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন তিনি।
শেখ হাসিনা বলেন, বিশ্বের মধ্যে আমরা মাথা উঁচু করে চলবো কারণ আমরা বিজয়ী জাতি। এ দেশ আমাদের। আমরাই এ দেশকে উন্নত সমৃদ্ধ হিসেবে গড়ে তুলবো। 

এসময় প্রধানমন্ত্রী আরও বলেন, সফলতা অর্জন করতে হলে নীতিমালা বা লক্ষ্য থাকা প্রয়োজন। সুনির্দিষ্ট লক্ষ্য নির্ধারণ করে কাজ করলে সাফল্য পাওয়া যায়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব। এসময় স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদসহ সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পড়ুন