আর্কাইভ থেকে বাংলাদেশ

ডি মারিয়ার বিশ্বকাপে খেলা নিশ্চিত নয়!

২০১৪ বিশ্বকাপের ফাইনালে খেলতে পারেননি অ্যাঞ্জেল ডি মারিয়া। যদি খেলতে পারতেন, ভক্তদের বিশ্বাস, সেবারই মেসির হাতে উঠে যেতে পারতো বিশ্বকাপ শিরোপাটা।

শেষ দুই দশকে আর্জেন্টিনা দলের বড় সাফল্য বলতে আছে কেবল একটা অলিম্পিক সোনা আর একটা কোপা আমেরিকা শিরোপা। দুটোর ফাইনালেই গোল এসেছে আনহেল ডি মারিয়ার পা থেকে। ২০২১ কোপা আমেরিকার ফাইনালে রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে ডি মারিয়ার গোলেই চ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা।

চলতি মাসের শুরুতে ইউরো চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে ফিনালিসিমাতেও ছিল তার গোল। এত কিছুর পরও বিশ্বকাপে জায়গা পাবেন কি না, তা নিয়ে সন্দেহে আর্জেন্টিনার অনেক জয়ের এই নায়ক।

সেই ডি মারিয়া ঘোষণা দিয়েছেন, আগামী বিশ্বকাপই শেষ। এরপর আর্জেন্টিনার জার্সিটা খুলে রাখবেন। তবে, তিনি নিজেই এখন নিশ্চিত নন, আগামী বিশ্বকাপে লিওনেল স্কালোনির স্কোয়াডে তার জায়গা হবে কি না।

সম্প্রতি টিএনটি স্পোর্টস নামে একটি পত্রিকার সঙ্গে সাক্ষাৎকারে ডি মারিয়া বলেন, ‘আর্জেন্টিনা দলে একমাত্র একজনেরই জায়গা পোক্ত। তিনি হলেন লিওনেল মেসি। বাকি অন্য আর কারোরই জায়গা নিশ্চিত নয়।

ডি মারিয়ার বলার কারণ অবশ্য ভিন্ন। নিজের জায়গা নিয়ে তার সন্দেহ মূলত তার ক্লাব বদলে ফেলার কারণে।

প্যারিসের ক্লাব পিএসজিকে এরই মধ্যে গুডবাই জানিয়ে দিয়েছেন ডি মারিয়া। সাত বছর কাটিয়েছেন তিনি এই ক্লাবে। এরপর কোথায় যাবেন এখনও ঠিক হয়নি। তবে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস আগ্রহী তাকে দলে নেয়ার ব্যাপারে।

ডি মারিয়া বলেন, আমাকে নতুন ক্লাবে যেতে হবে। আবার সব কিছু মানিয়ে নিতে হবে। খেলতে হবে এবং ভালো থাকতে হবে। এ বিষয়গুলো অনেক পার্থক্য তৈরি করতে পারে।

তবে, কোথায় যাবেন, সেটাও ঠিক নয় এখনো। নতুন ক্লাবে যাওয়া, এরপর সেখানে মানিয়ে নেওয়া, এরপর পারফর্ম্যান্স দিয়ে বিশ্বকাপ দলে জায়গা করে নেওয়া… এজন্য তিনি পাচ্ছেন মাত্র ৪ মাসের মতো সময়।

তিনি বলেন, জুভেন্টাস হলো ইতালিতে অনেক বড় একটি ক্লাব। তারা আমার প্রতি আগ্রহী। আমি এসব বিষয় নিয়ে এখন কিছুটা ভাবলেও, বর্তমানে পরিবার নিয়েই ছুটি কাটাতে ব্যস্ত।

এ সম্পর্কিত আরও পড়ুন