আর্কাইভ থেকে বাংলাদেশ

সংকল্পে অটুট থাকার সাহস একমাত্র প্রধানমন্ত্রীরই আছে : তথ্যমন্ত্রী

সমস্ত রক্তচক্ষু উপেক্ষা করে নিজ সংকল্পে অটুট থাকার সাহস একমাত্র প্রধানমন্ত্রীরই আছে। যার ফলে পদ্মা সেতু নির্মাণ হয়েছে। বিশ্বব্যাংক, আমেরিকা, ভারত এমনকি পাকিস্তানও পদ্মা সেতু নির্মাণে সরকারকে অভিনন্দন জানিয়েছে। বললেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ রোববার (২৬ জুন) সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ২৩তম সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, পদ্মা সেতু নির্মাণে বিএনপি সরকারকে অভিনন্দন জানাতে পারেনি। জনগণ আনন্দে উদ্বেলিত, বিএনপি ব্যতীত। অভিনন্দন না জানিয়ে পদ্মা সেতুর বিরুদ্ধে ষড়যন্ত্রে বিএনপি যুক্ত, তা প্রমাণিত। তবে পদ্মা সেতু সকলের ব্যবহারের জন্যই।

মন্ত্রী বলেন, করোনাকালীন প্রধানমন্ত্রীর অনুদানের ৬ কোটি টাকা বিতরণ হয়ে গেছে। বাকী ৪ কোটি টাকা আসছে কুরবানির ঈদের আগে বিতরণ করা হবে। যিনি সাংবাদিক শুধু তিনিই নয়, তার পরিবারের সদস্যদের চিকিৎসা ও শিক্ষাবাবদও অনুদানের ব্যবস্থা করা হবে আগামী বছর থেকে। 

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন দেশের সব নাগরিকের ডিজিটাল নিরাপত্তা দেয়ার জন্যই। তবে কেউ যেন আইনের অপব্যবহার না করে সেদিকে অবশ্যই নজর দেয়া উচিত এবং সরকার সেদিকে সজাগ। এখন যেকোনো সাংবাদিকের বিরুদ্ধে চাইলেই ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় মামলা করা যায় না। ফলে যে আইরিন খান বাংলাদেশে যুদ্ধাপরাধীদের বিচার বন্ধে বিবৃতি দিয়েছিলেন, অথচ হরতালের পেট্রোল বোমার ব্যবহারের বিরুদ্ধে তিনি কোনো কথা বলেননি। জাতিসংঘের ৮০জন রিপোর্টারের একজন এই আইরিন খানের দেশে বিদ্যমান ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে মন্তব্যে কিছু যায় আসে না।

মির্জা রুমন

এ সম্পর্কিত আরও পড়ুন