আর্কাইভ থেকে বাংলাদেশ

সিলেট ও সুনামগঞ্জে ত্রাণ বিতরণ করলো স্বেচ্ছাসেবী সংগঠন ‘কুমিল্লা-৩৫০০’

সিলেট ও সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছে ‘কুমিল্লা-৩৫০০’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

ত্রাণ সামগ্রীর মাঝে ছিল- চাল, ডাল, চিড়া, গুড়, বিস্কিট, খেজুর, আলু, নগদ অর্থ, পানি বিশুদ্ধ করণ ৮ হাজার ট্যাবলেট, এন্টিবায়োটিক ৬ হাজার  ট্যাবলেট, শিশুদের জন্য কাশির ১৫শ’ বোতল সিরাপ, পানি বাহিত রোগ প্রতিরোধী ৬ হাজার ট্যাবলেট, খাবার স্যালাইন ১০ হাজার প্যাকেটসহ বিভিন্ন মূল্যবান ঔষধ সামগ্রী, মোমবাতি ও দিয়াশ লাইটার।

সম্প্রতি সংগঠনটির পক্ষ থেকে বন্যায় প্লাবিত হওয়া ক্ষতিগ্রস্ত ১৫৫১ পরিবারকে ত্রাণ-সাহায্য প্রদান করা হয়। এরমধ্যে ছাতকের শিংচাপইর ইউনিয়নের ৩০০ পরিবার, জাউয়া বাজার ইউনিয়নের ৩০০ পরিবার, দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নে ৭টি গ্রাম ও ৩টি আশ্রয়ন কেন্দ্রে ৬০০ পরিবার ও সুনামগঞ্জের সদর উপজেলার সীমান্তবর্তী রঙ্গারচর ইউনিয়নে ৩৫১ পরিবারকে উপহার সামগ্রী প্রদান করা হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফ্যাসিলিটিজ কমিটির সদস্য সচিব ও কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনির উদ্যোগে এ ত্রাণ দেয়অ হয়।

সাইফুল আলম রনি বলেন, মানবতার কোনও বাউন্ডারি নাই তাই বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য আমার প্রিয় কুমিল্লার বাসীর পক্ষ থেকে এই ত্রাণ-সাহায্য নিয়ে আসি। এমন দুর্যোগ মূহুর্তে সরকারের পাশাপাশি ব্যক্তিগত পর্যায়ে সবাইর এগিয়ে আশার আহ্বান করছি।

এ সম্পর্কিত আরও পড়ুন