আর্কাইভ থেকে বাংলাদেশ

বোদা পৌরসভার বাজেট ঘোষনা

পঞ্চগড়ের বোদা পৌরসভার ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে। পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা মঙ্গলবার দুপুরে পৌর ভবনে আনুষ্ঠানিক ভাবে ২৩ কোটি ২৭ লাখ ৭০ হাজার ৭১৮ টাকার বাজেট ঘোষনা করেন।

গেলো বছরের তুলনায় এবারে ৬ কোটি টাকা বেশি বাজেট ঘোষনা করা হয়েছে। গত বছর বাজেট ছিল ১৭ কোটি ৭৫ লাখ ২৯ হাজার ৭৯০ টাকা। গত বছর বোদা পৌর সভায় বিভিন্ন প্রকল্পে ব্যয় করা হয়েছে ৭ কোটি ৭৭ লাখ ৯২ হাজার ১২৪ টাকা। এবারের ঘোষিত বাজেটে রাজস্ব খাত থেকে আয় ধরা হয়েছে ৩ কোটি ৮২ লাখ ৯৮ হাজার টাকা আর এডিবি ও অন্যান্য উন্নয়ন প্রকল্প থেকে আয় ধরা হয়েছে ১৯ কোটি ৪৫ লাখ ১২ হাজার টাকা। এছাড়াও জলবায়ু প্রকল্প থেকে বোদা পৌর সভার উন্নয়নে ৬০ কোটি টাকা আগামী জুলাই মাসের মধ্যে বরাদ্দ প্রাপ্ত হবে বলে বাজেট সভায় পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা জানান।

বাজেট ঘোষনা সভায় পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা গত সাড়ে চার বছরে পৌর সভার উন্নয়ন মুলক কাজের বিস্তারিত বিবরন তুলে ধরেন। বাজেট সভায় পৌর কাউন্সিলর,পৌর সভার কর্মকর্তা,এলাকার সুধি বৃন্দ,গন্যমান্য ব্যক্তিবর্গ,রাজনৈতিক নেতৃ বৃন্দ,পৌর নাগরিক ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।পঞ্চগড়ের 

এ সম্পর্কিত আরও পড়ুন