উত্তর আমেরিকা

যুক্তরাষ্ট্রে জাহাজের ধাক্কায় ধসে পড়লো ব্রিজ

জাহাজের ধাক্কায় মার্কিন যুক্তরাষ্ট্রের একটি ব্রিজের একাংশ থসে পড়েছে। ওইসময় ব্রিজের উপর থাকা সাত ব্যক্তি পানিতে পড়ে যায়। এলএসইজি এর শিপ ট্রেকিং ডেটা অনুযায়ী, ব্রিজের যে অংশ ধসে পড়েছে সেখানে ঘটনার সময় সিঙ্গাপুরের পতাকাবাহী কন্টেইনার জাহাজ ‘দ্য ডালি’ ছিল।

স্থানীয় সময় মঙ্গলবার প্রথম প্রহরে এই দুর্ঘটনাটি ঘটে বলে মার্কিন গণমাধ্যম নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, মেরিল্যান্ডের বাল্টিমোরে জাহাজের ধাক্কায় প্রায় আড়াই কিলোমিটার দীর্ঘ ফ্রান্সিস স্কট কি ব্রিজের একাংশ ধসে পড়েছে। ওই সময়ে সেতুর উপর থাকা অন্তত সাত ব্যক্তি পানিতে পড়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, ইউটিউবে দুর্ঘটনার সময়ের একটি লাইভ ভিডিও পোস্টে দেখা যায়, একটি জাহাজ সেতুটিতে আঘাত করার পর সেটির স্প্যানগুলির একটি বড় অংশ ধসে নিচের প্যাটাপসকো নদীতে গিয়ে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স এও জাহাজের ধাক্কা এবং সেতু ধসে পড়ার কিছু ভিডিও পোস্ট করা হয়েছে। তবে বার্তা সংস্থা নিউ ইয়র্ক টাইমস সেগুলো স্বাধীনভাবে যাচাই করতে পারেনি।

ব্রিজ ধসের  ঘটনাকে ধরণের হতাহতের ঘটনা বলে বর্ণনা করে বাল্টিমোর সিটি ফায়ার ডিপার্টমেন্ট বলছে, তাদের কর্মীরা নদীতে পড়ে যাওয়া ওই সাত জনের খোঁজে তৎপরতা চালাচ্ছে।  ব্রিজ ধসের ঘটনায় সেখানে তাৎক্ষণিকভাবে প্রাণহানীর  কোনো খবর পাওয়া যায়নি।

এ সম্পর্কিত আরও পড়ুন