আর্কাইভ থেকে বাংলাদেশ

‘সম্রাট’কে কিনতে গুনতে হবে ১৮ লাখ টাকা

যেমন গঠন, তেমন স্বাস্থ্য। তাই তার নামও রাখা হয়েছে ঠিক তেমন। দেখতে চমকপ্রদ ও আকর্ষণীয় গরুটিকে সবাই ডাকে ‘সম্রাট’। আসন্ন কোরবানির ঈদের জন্য প্রস্তুত করা হয়েছে গরুটিকে। তবে এর জন্য ক্রেতাকে গুনতে হবে ১৮ লাখ টাকা।

খুলনা মহানগরীর দৌলতপুরের মধুমতি ডেইরি ফার্মে দেখা মিলবে সম্রাটের। এবারের ঈদে কোরবানির জন্য ৯টি গরু প্রস্তুত করা হয়েছে এই ফার্মে। যার মধ্যে সম্রাট সবচেয়ে বেশি আকর্ষণীয়। 

সাদা, লালচে আর বাদামি রঙের মিশ্রণ রয়েছে সম্রাটের গায়ে। মুখ আর ঘাড়ের কয়েকটি স্থানে রয়েছে কালো রঙের ছাপ। অনেকটা শান্ত স্বভাবের ‘সম্রাট’। গরুটি নজর কাড়ছে সবার। শুধু সম্রাট নয়, এই ফার্মে রয়েছে ট্রাম্প, নবাব, ডন, বাদশা, টাইটেন, জেমস, কালুসহ বাহারী নাম আর রঙের ৬৫টি গরু।

ফার্মের দেখভালের দায়িত্বে থাকা মালিকের ভাইয়ের ছেলে ইমতিয়াজ হোসেন গণমাধ্যমকে বলেন, এবার কোরবানি ঈদের জন্য ৯টি গরু প্রস্তুত করা হয়েছে। যার মধ্যে আকার-আকৃতি, গঠন, রঙ, স্বভাব, চেহারা সব দিক থেকে আকর্ষণীয় হচ্ছে ‘সম্রাট’। এটি রাণীশংকর জাতের গরু। যে কারোরই পছন্দ হবে। আশা করছি হাটে নেয়ার পরই বিক্রি হবে।

ফার্মের মালিক শামীম শেখ গণমাধ্যমকে বলেন, কোরবানির ঈদে বিক্রির জন্য এবার ৯টি গরু প্রস্তুত করা হয়েছে। যার মধ্যে মূল আকর্ষণ হচ্ছে সম্রাট আর ট্রাম্পের। এই দুটি গরু দেখতে যেমন সুন্দর, গঠনও চমৎকার। এর মধ্যে সম্রাটের ওজন সাড়ে ২৭ মণ হবে। আর কালো রঙের ট্রাম্পের ওজন ২৬ মণ হবে। গরুগুলো গাবতলীর হাটে নেয়া হবে। আকর্ষণীয় গরু দুটির দাম ৩২-৩৩ লাখ টাকা বলে প্রত্যাশা করছি। যার মধ্যে সম্রাট ১৭-১৮ লাখ এবং ট্রাম্প ১৫-১৬ লাখ টাকা। বাকী গরুগুলো বিভিন্ন দামে বিক্রি করা হবে।

মির্জা রুমন

এ সম্পর্কিত আরও পড়ুন