বাংলাদেশ

চুরি করলে চোরকে চোর বলুন : ইসি হাবিব

চুরি করলে চোরকে চোর বলুন, সে যেই হোক। সাংবাদিকদের সঙ্গে কমিশন, র‌্যাব-পুলিশ, আনসার-ভিডিপিসহ সকল প্রশাসন থাকবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংবাদিকদের ভূমিকা ছিল অতুলনীয়। বললেন, নির্বাচন কমিশনার (ইসি) আহসান হাবিব খান।

শনিবার (৩০ মার্চ) দুপুরে বরিশাল জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আহসান হাবিব  বলেন, সাংবাদিকরা সঠিক তথ্য উপস্থাপন করায়, সেই তথ্যকে প্রাধান্য দিয়ে অ্যাকশন নিয়েছে ইসি। স্বচ্ছতা, সততা ও সঠিকতার কোনো বিকল্প নেই। যা গণমাধ্যম প্রমাণ করেছে বস্তুনিষ্ঠ সঠিক তথ্য পরিবেশন করে।

তিনি বলেন, নির্বাচন কমিশন ভালো করলে ভালো, খারাপ করলে খারাপ বিষয়গুলো প্রচার করুন। নির্বাচনে কারও কোনো প্রভাব বিস্তারের সুযোগ নেই। আমি সংসদ সদস্যদের অনুরোধ জানিয়েছি এবং ভবিষ্যতেও জানাবো,যাতে উপজেলা নির্বাচনে কোনো ধরনের প্রভাব বিস্তার না করেন।  আর প্রশাসনকে তিনি বলেছেন যেন তারা বিনয়ের ব্যবহার করেন এবং শ্রদ্ধার সঙ্গে কথা বলেন। তবে অনিয়ম-অন্যায়ের বিরুদ্ধে বল প্রয়োগ ও আইন প্রয়োগ শতভাগ অব্যাহত থাকবে।

ইসি হাবিব বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার,প্রার্থী,গণমাধ্যমকর্মীসহ সকলের নিরাপত্তা নিশ্চিত করা হবে। এই নির্বাচনে সাংবাদিকদের গায়ে যদি কেউ আঁচড় দেয় তার শাস্তি হবে। ছোট বিষয়েও কোনো ছাড় দেয়া হবে না।

উল্লেখ্য,  তফসিল অনুযায়ী প্রথম ধাপে আগামী ৮ মে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন