আর্কাইভ থেকে বাংলাদেশ

কোপেনহেগেনের শপিং মলে বন্দুকধারীর হামলা, নিহত ৩

ডেনমার্কের কোপেনহেগেনের একটি শপিং মলে বন্দুকধারীর গুলিতে কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় ২২ বছরের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত হামলাকারী একজন ডেনিশ নাগরিক।

রোববার (৩ জুলাই) স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটার সময় কোপেনহেগেনের সিটি সেন্টার এবং কোপেনহেগেন বিমানবন্দরের মাঝে অবস্থিত শপিং মলটিতে এ হামলা হয়। সোমবার (৪ জুলাই) সকালে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির দেয়া এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, ওই যুবকের হাতে একটি বড় রাইফেল ছিল। তা দিয়েই সে এই হামলা চালায়। তবে ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে ‘শান্তিপূর্ণ’ ভাবে তাকে গ্রেপ্তার করা হয়।

ব্রিটিশ গায়ক হ্যারি স্টাইলসের কনসার্ট উপলক্ষে বহু মানুষ ওই সময় মলে উপস্থিত ছিলেন। 

এদিকে, গায়ক হ্যারি স্টাইলস নিজের স্ন্যাপচ্যাট স্টোরিতে একটি পোস্ট দিয়ে লেখেন, ‘শুটিংয়ের সময় কোপেনহেগেন মলে যারা যারা ছিলেন, তাদের জন্য আমি ও আমার দল প্রার্থনা করছি। আমি স্তম্ভিত।’ ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডরিকসেনও এই হামলার নিন্দা জানান।

কোপেনহেগেনের পুলিশ প্রধান সোরেন থমাসেন এক সংবাদ সম্মেলনে বলেন, এই হামলায় তিনজন নিহত ও বেশ কয়েকজন জখম হয়েছেন। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তবে বন্দুকবাজের এই হামলার উদ্দেশ্য এখনও পর্যন্ত জানা যায়নি।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন