আর্কাইভ থেকে ফুটবল

মেসিকে বার্সায় রাখতে সর্বোচ্চ চেষ্টা করা হবে: লাপোর্তা

আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে বার্সেলোনায় রাখতে যথাসাধ্য চেষ্টা করা হবে। পাশাপাশি তাকে প্রেরণা দিতে ক্যাম্প ন্যু’য়ে দর্শক ফেরাতেও মরিয়া ক্লাবটির নতুন সভাপতি হোয়ান লাপোর্তা। 
আনুষ্ঠানিকভাবে বার্সা সভাপতির দায়িত্ব নিতে গিয়ে তিনি জানান, লোকসান পুষিয়ে নিতে আয়ের নতুন উৎসের খোঁজে রয়েছে বার্সা।

নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হওয়ার পর নিজের অভিষেক অনুষ্ঠানে ক্লাবের সাথে সম্পৃক্ত প্রায় ৩০০ মানুষকে আমন্ত্রণ জানিয়েছিলেন লাপোর্তা। কোচ কোম্যানের সাথে ছিলেন অধিনায়ক মেসিও।

প্রথম মেয়াদে সভাপতি থাকাকালীন মেসিকে মধ্যমনি করেই দারুণ সফলতা পেয়েছিলেন হোয়ান লাপোর্তে। তাই এবারও সেই পথেই হাঁটতে চান তিনি।

সাবেক সভাপতি মারিয়া বার্তোমিউয়ের সঙ্গে দ্বন্দ্বের জেরে প্রিয় ক্লাব ছাড়তে চেয়েছিলেন মেসি। সে সময় মেসিকে পেতে ওঁৎ পেতে ছিল ম্যানচেস্টার সিটি ও পিএসজির মতো ক্লাবগুলো। প্রয়োজনে তারা রিলিজ ক্লজের বিরাট অঙ্কের অর্থ দিতেও রাজি ছিল। কিন্তু অনেক কিছুর পর চুক্তির মেয়াদ শেষ করে যাওয়ার সিদ্ধান্ত নেন মেসি। চলতি সেশনেই চুক্তির মেয়াদ শেষ হবে আর্জেন্টাইন তারকার। তাই তাকে নিয়ে আবারও ট্র্যান্সফার মার্কেটে নানা গুঞ্জন। অপরদিকে নিজেদের সেরা খেলোয়াড়কে কোনোভাবেই যে হারাতে চায় না বার্সা।

বার্সেলোনার নতুন সভাপতি হোয়ান লাপোর্তা বলেন, আমি আবারও বলতে চাই, এখানে থাকতে মেসিকে অনুরোধ করব। মেসির যে কোনো সিদ্ধান্ত আমরা মেনে নেব। ওকে রাখতে সাধ্যমতো চেষ্টাও করব। ইতিহাসের সেরা ফুটবলার সে। সে ভালোবাবেই জানে তার প্রতি আমার ভালোবাসা কতটুকু। বার্সা তাকে ভালোবাসে। আমি নিশ্চিত, দর্শকপূর্ণ এই স্টেডিয়ামে খেললে আর বিদায়ের কথা ভাবতে পারবে না মেসি।

বার্সেলোনার সভাপতি আরো বলেন, এখন সবার মাথাব্যথার কারণ বার্সার আর্থিক অবস্থা। ক্লাবের আর্থিক সুদিন ফেরানোই আমাদের কাছে প্রাধান্য পাচ্ছে। কঠিন কিছু সিদ্ধান্ত নিতে হবে। আয়ের নতুন উৎস তৈরির চেষ্টা করব আমরা।

স্প্যানিশ গণমাধ্যমগুলো বলছে ব্রাথওয়েট, গ্রিজম্যান ও জুনিয়র ফিরপোসহ স্কোয়াডের ৭ ফুটবলারকে নাকি গ্রীষ্মকালীন দলবদলে ছেড়ে দিতে চাইছে বার্সা।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন