টুকিটাকি

কোটিপতি হতে হবে, নিজের জন্য পাত্র চেয়ে বিজ্ঞাপন দিলেন তরুণী

বিয়ে মানে দুটি নতুন মানুষের একসঙ্গে পথচলার শুরু। যা চলবে মৃত্যু অবধি। তো সেই বিয়ের পর বাকি জীবন যার সঙ্গে কাটাতে হবে, তিনি কেমন হবেন, কী করবেন, তা নিয়ে সকলের মনেই নানা রকম প্রশ্ন থাকে।

নিজের রুচি, পছন্দ এবং আশা-আকাঙ্ক্ষা অনুযায়ী পাত্র-পাত্রী খুঁজে নেন বিভিন্ন জায়গা থেকে। সম্প্রতি তেমনই একটি ঘটনার কথা সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে । নিজের জন্য কোটিপতি পাত্র চেয়ে বিজ্ঞাপন দিয়েছেন মুম্বাইয়ের এক তরুণী।

বছরে তরুণীর নিজের আয় ৪ লক্ষের কাছাকাছি। কিন্তু তিনি যাকে স্বামী হিসেবে বেছে নেবেন, তার আয় যেন কোটির অঙ্ক ছুঁয়ে ফেলে। এমনটাই আশা ছিল বছর ৩৭-এর ওই তরুণীর। সে কথা লেখা ছিল ‘পাত্র চাই’-এর বিজ্ঞাপনে। সেই বিজ্ঞাপনের ছবি নিজের ‘এক্স’ হ্যান্ডল (সাবেক টুইটার)-এ পোস্ট করেছেন এক সমাজমাধ্যম ব্যবহারকারী। মারাঠি ভাষায় সেখানে যা লেখা রয়েছে, বোঝার সুবিধার জন্য তা অনুবাদও করে দিয়েছেন তিনি।

সাধারণ কোনও চাকরি করে বছরে কোটি টাকা রোজগার করা মোটেই সহজ কাজ নয়। তাই পাত্র হিসেবে চ্যাটার্ড অ্যাকাউন্ট্যান্ট কিংবা চিকিৎসকের মতো পেশাকেই এ ক্ষেত্রে অগ্রাধিকার দেবেন বলে বিজ্ঞাপনে উল্লেখ করেছেন ওই তরুণী। শুধু তা-ই নয়, পাত্রীর সঙ্গে যোগাযোগ করার আগে নিশ্চিত করতে হবে, পাত্রের যেন নিজস্ব বাড়িও থাকে।

Expectation of groom by a 37 year old female earning 4,00,000 per year, translated from Marathi. This is next level delusion. pic.twitter.com/0ohyDboqpd

— Ambar (@Ambar_SIFF_MRA) April 2, 2024

এ সম্পর্কিত আরও পড়ুন