প্রবাস

সৌদি আরবে জমে উঠেছে ঈদের বাজার

সৌদি আরবের দাম্মামে ঈদুল ফিতর কে সামনে রেখে জমে উঠেছে ঈদের বাজার।বিভিন্ন শপিংমলগুলোর পাশাপাশি খুচরা দোকানেও ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। প্রবাসের মাটিতে দেশীয় পণ্যের ব্যাপক চাহিদা রয়েছে। ঈদকে সামনে রেখে দাম্মামের বাংলাদেশি অধ্যুষিত এলাকার সিকু মার্কেটে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে।

মার্কেটে বাংলাদেশের তৈরি পোশাক সবচেয়ে বেশি দেখা গেছে। এছাড়া ভারত, পাকিস্তানসহ বিভিন্ন দেশের বিভিন্ন ব্যান্ডের তৈরি পোশাক ও চোখে পরার মতো। পুরুষের বিভিন্ন ডিজাইনের পাঞ্জাবি-পায়জামা, শার্ট, প্যান্ট, টি-শার্ট, মাথার, কেপ বা টুপি, ঘড়ি, চশমা, বেইল ও নারীদের বোরকা, কানের দুল, চুড়ি, বিভিন্ন রকমের ব্যাগ কসমেটিক পাওয়া যাচ্ছে। এছাড়াও শিশুদের জন্যও রয়েছে গেঞ্জি, পাঞ্জাবি, টিশার্ট ও প্যান্ট। ব্যবসায়ীরা জানান এ বছর ঈদের বাজারে সুতি-কটন পাঞ্জাবি ও দেশীয় পোশাকের চাহিদা বেশি রয়েছে।

গেলো বছরের তুলনায় এ বছর ঈদের বাজারে পোশাকের দাম কিছুটা কম হাতের নাগালে রয়েছে বলে জানান ক্রেতারা। অনেকেই ঘুরে ঘুরে নিজের পছন্দের মতো পাঞ্জাবি দেখছেন। ঈদুল ফিতরকে কেন্দ্র করে পাইকারি ও খুচরা দোকানে ও বিক্রি বেশি হচ্ছে। এতে খুশি বিক্রেতারাও। আর এবারের ঈদে গেলবারের চেয়ে অনেক বেশি বেচা-কেনা হবে বলে আশা করছেন ব্যবসায়ীরা। এছাড়া বাংলাদেশ থেকে পর্যটক বা ওমরাহ পালনে যাওয়া অনেক পরিবারকেও ঈদের কেনাকাটা করতে দেখা গেছে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন