আর্কাইভ থেকে বাংলাদেশ

রাজধানীতে দুপুর থেকেই কোরবানির পশুর বর্জ্য অপসারণ শুরু

রাজধানীতে ঈদুল আজহার প্রথম দিনে দুপুর ২টা থেকে কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রম শুরুর কথা জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

রোববার (১০ জুলাই) জাতীয় ঈদগাহ মাঠে ঈদের প্রধান জামাত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

মেয়র তাপস বলেন, আমি সবাইকে অনুরোধ করবো- সুষ্ঠু ও স্বাস্থ্যসম্মতভাবে এবং পরিবেশ বজায় রেখে কোরবানি দেয়ার জন্য। এরপর ঢাকা শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করার জন্য সব বর্জ্য অপসারণে আমরা দুপুর ২টা থেকে কার্যক্রম শুরু করবো।

ঈদ জামাতের পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে তিনি বলেন, আমরা অত্যন্ত সৌভাগ্যবান, আল্লাহ রাব্বুল আলামীনের কাছে শোকরিয়া আদায় করছি। অত্যন্ত সুষ্ঠু, সুন্দর ও সন্তোষজনক পরিবেশে আমরা এ ঈদের জামাতে অংশ নিতে পেরেছি।

মেয়র এ সময় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ দেশবাসী ও ঢাকাবাসীকে ঈদের শুভেচ্ছা জানান।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলামও জাতীয় ঈদগাহে নামাজ আদায় করেন। এ সময় তিনি বলেন, আমরা দুই মেয়র প্রধান বিচারপতিসহ প্রায় ৩৫ হাজার মুসল্লির সঙ্গে নামাজ আদায় করেছি।

কোরবানির বর্জ্য অপসারণে সহযোগিতা চেয়ে ডিএনসিসি মেয়র বলেন, আমি ঢাকাবাসীকে অনুরোধ করবো আপনারা আমাদের কোরবানির বর্জ্য অপসারণে সাহায্য করুন। কোরবানির বর্জ্য নির্দিষ্ট স্থানে রেখে দিন। আমাদের সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মীরা ইতোমধ্যে মাঠে নেমেছে। জনগণের সহযোগিতা পেলে, আমরা আশা করি খুব শিগগিরই সব বর্জ্য অপসারণ করতে পারবো।

মির্জা রুমন

এ সম্পর্কিত আরও পড়ুন