আর্কাইভ থেকে দেশজুড়ে

লক্ষীপুর-২ সংসদীয় আসনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল

লক্ষীপুর-২ (রায়পুর ও সদর আংশিক)  আসনের উপ- নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন ও জাতীয় পার্টি মনোনীত  প্রার্থী শেখ মো. ফায়েজ উল্যাহ শিপন মনোনয়ন পত্র দাখিল করেছেন। 

বৃহস্পতিবার দুপুরে রিটার্নিং অফিসার ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ দুলাল তালুকদার এর কাছে আওয়ামীলীগের প্রার্থী তার  মনোনয়ন পত্র দাখিল করেন। অপর দিকে জাতীয় পার্টির প্রাথী সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চাঁদপুর জেলা নির্বাচন অফিসার তোফায়েল হোসেন এর কাছে রায়পুর উপজেলা নির্বাচন অফিসে মনোনয় পত্র দাখিল করেন। 

আগামীকাল ১৯ মার্চ এই আসনের মনোনয়নপত্র বাছাই, ২৪ মার্চ প্রত্যাহার, ২৫ মার্চ প্রতিক বরাদ্দ ও ১১ এপ্রিল ইভিএম নির্বাচন অনুষ্ঠিত হবে। লক্ষীপুর-২ আসনটি, লক্ষীপুর সদর উপজেলার ৯টি ইউনিয়ন, রায়পুর পৌরসভা ও রায়পুর উপজেলার ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত। এই আসনে মোট ১৩২টি ভোট কেন্দ্রের মাধ্যমে চার লক্ষ দুই হাজার নয়শত তেষট্টি জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  এর আগে জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে আওয়ামীলীগ মনোনীত এই প্রার্থীর জন্য বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি মানব পাচার ও ঘুষ কেলেংকারীর মামলায় কাজী শহীদ ইসলাম পাপুলকে সাজা দেয় কুয়েতের একটি আদালত। এরপর ২২ ফেব্রুয়ারি পাপুলের সংসদ সদস্যপদ শুন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। 

গত ৩ মার্চ ওই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী  আগামী ১৮ মার্চ মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ ও ১৯ মার্চ যাচাই বাছাই আর ১১ এপ্রিল ভোট অনুষ্ঠানের কথা রয়েছে। এ আসনে নৌকার প্রার্থী ছাড়াও জাতীয় পার্টি থেকে শেখ ফয়জুল্লাহ শিপনকে  লাঙ্গল প্রতীকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে বলে জানা যায়।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন