আর্কাইভ থেকে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজ সফরে ‘এ’ দল ঘোষণা, নেই মুমিনুল

ওয়েস্ট ইন্ডিজ সফরে দুটো চার দিনের ম্যাচ আর তিনটি একদিনের ম্যাচের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে- বিসিবি। সেখানেই জানা গেললো, ‘এ’ দলের উইন্ডিজগামী বিমানে উঠছেন না মুমিনুল। যদিও আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বেশ জোর দিয়েই বলেছিলেন, আবার ওয়েস্ট ইন্ডিজে পাঠানো হবে মুমিনুল হককে।

আজ শুক্রবার দুপুরে এক বিবৃতিতে দল ঘটনের বিয়ষটি জানানো হয় বিসিবির পক্ষ থেকে।

মুমিনুলের জায়গা না হলেও ওপেনার সৌম্য সরকার আর ব্যাটসম্যান সাব্বির রহমানের নাম আছে এই তালিকায়। তবে দুজনই আছেন সীমিত ওভারের স্কোয়াডে। এই দুই ব্যাটসম্যান ছাড়া শুধু সীমিত ওভারের স্কোয়াডে জায়গা পেয়েছেন নাঈম শেখ আর রাকিবুল হাসান।

তবে চারদিনের সিরিজের দলে জায়গা হয়নি তাদের। আপাতত সীমিত ওভারের ক্রিকেটের জন্যই ভাবা হচ্ছে তাদের।

আর শুধু চার দিনের স্কোয়াডে রাখা হয়েছে সাদমান ইসলাম, ফজলে রাব্বি, তানভির ইসলাম ও মোহাম্মদ এনামুল হককে। দুই স্কোয়াডেই আছেন, এমন ক্রিকেটারের সংখ্যা ১১।

প্রায় এক মাসের এই সফরে বাংলাদেশ ‘এ’ দল ঢাকা ছাড়বে আগামী ৩১ জুলাই। গিয়ে খুব একটা অনুশীলনের সুযোগ পাবেন না ক্রিকেটারা। ৪ আগস্টই নেমে পড়তে হবে লড়াইয়ে। সেন্ট লুসিয়ায় সেদিনই শুরু হবে চারদিনের ম্যাচে। সফরের সবকটি ম্যাচের ভেন্যুই সেই সেন্ট লুসিয়ায়। ১০ আগস্ট থেকে হবে দ্বিতীয় চার দিনের ম্যাচ। ১৬ আগস্ট থেকে শুরু সাদা বলের লড়াই। এরপর ১৮ ও ২০ আগস্ট বাকি দুটি এক দিনের ম্যাচ খেলে দেশে ফিরবে বাংলাদেশ ‘এ’ দল।

চারদিনের ম্যাচে বাংলাদেশ ‘এ’ দল

সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন, ফজলে রাব্বি মাহমুদ, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, নাইম হাসান, তানভির ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী ও মোহাম্মদ এনামুল হক।

একদিনের ম্যাচে বাংলাদেশ ‘এ’ দল

সৌম্য সরকার, সাইফ হাসান, নাইম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, সাব্বির রহমান, নাইম হাসান, রাকিবুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ ও মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।

এ সম্পর্কিত আরও পড়ুন