আর্কাইভ থেকে বাংলাদেশ

ইভিএম বুঝি না, চিনি না: মির্জা আব্বাস

শেখ হাসিনার অধীনে নির্বাচনের জন্য বিএনপির প্রস্তুত নয়। বরং কীভাবে এ সরকারের পতন ঘটানো যায় আমরা সেই প্রস্তুতি নিচ্ছি। অনির্বাচিত এ সরকারকে আর ছাড় দেওয়া হবে না। ইভিএম বুঝি না, ইভিএম চিনি না। কাজেই আগামী নির্বাচন কীভাবে হবে সেটা বিষয় নয়। বললেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

আজ শনিবার (১৬ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে যুবদল ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) আয়োজিত এক  সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দলীয় সরকার কিংবা শেখ হাসিনাকে রেখে কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না। জেলখানায় কান ধরে যিনি বলেছিলেন জীবনে আর কোনদিন রাজনীতি করবেন না আজ তিনি বলেন বিএনপি পতিত দল। আমার কথা হচ্ছে বিএনপি যদি পতিত দল হয় তাহলে আমাদের নিয়ে আপনাদের এত ভয় কেন? কেন বিএনপিকে মিটিং-মিছিল সভা সমাবেশ করতে দিতে চান না।

তিনি আরও বলেন, যদি এতো উন্নয়ন করে থাকেন তাহলে ছেড়ে দেন ক্ষমতা, পদত্যাগ করুন। জনগণ খুশি হলে আপনাদের ভোট দিয়ে নির্বাচিত করবে আমরাও মেনে নেব। বেশি কিছু তো চাচ্ছি না- আমরা শুধুমাত্র একটি বিষয় চাচ্ছি সেটি হলো নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন।

প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্যে রাখেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান, সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না প্রমুখ।

এ সম্পর্কিত আরও পড়ুন